Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুদকের মামলায় স্থায়ী জামিন পেলেন বিডিনিউজ সম্পাদক


২৫ নভেম্বর ২০২০ ২২:৪৫

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী স্থায়ী জামিন মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২৫ নভেম্বর) শুনানি শেষে ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

এর আগে গত ২৬ আগস্ট খালিদী আদালতে হাজির হয়ে জামিন চাইলে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ তাকে ৮ সপ্তাহের জামিন দেন আদালত। জামিনের মেয়ার শেষ হওয়ায় গত ২০ অক্টোবর একই আদালতে আত্মসমর্পণ করে জামিন চান তিনি। সেদিন আদালত ২৫ নভেম্বর পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন দেন। সেই জামিনের মেয়াদ শেষে বুধবার আদালতে হাজির হয়ে তিনি স্থায়ী জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাকে স্থায়ী জামিন দেন।

গত ৩০ জুলাই দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১-এ ওই মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়েছে, তৌফিক ইমরোজ খালিদী এইচএসবিসি, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, সাউথ ইস্ট ব্যাংক লিমিটেড ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের বিভিন্ন হিসাবে ৪২ কোটি টাকা জমা রেখেছেন, যার বৈধ কোনো উৎস নেই। ভুয়া কাগজপত্র বানিয়ে অবৈধ প্রক্রিয়ায় প্রতারণার মাধ্যমে তিনি ওই টাকা অর্জন করেছেন বলে প্রাথমিক তথ্য-উপাত্তে প্রমাণিত। তৌফিক ইমরোজ খালিদী ওই অস্থাবর সম্পদ অসাধু উপায়ে অর্জন করেছেন, যা তার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ বলে এজাহারে অভিযোগ আনা হয়।

তৌফিক ইমরোজ বিডিনিউজ সম্পাদক


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর