Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ২২৯২


২৬ নভেম্বর ২০২০ ১৬:২২

দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ে আরও ৩৭ জন মারা গেছেন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৫২৪ জনে। গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত আরও ২ হাজার ২৯২ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়ালো চার লাখ ৫৫ হাজার ৪৩৮ জনে। আর একই সময়ে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ২৭৪ জন। এ নিয়ে করোনা আক্রান্ত ব্যক্তির ৮১ শতাংশেরও বেশি সুস্থ হয়ে উঠছেন।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টাতে দেশের ১১৮টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা হয়েছে। এসব ল্যাবে পরীক্ষার জন্য মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৪৯৪টি। এর মধ্যে আগের দিনের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৫২টি। এ নিয়ে দেশে মোট ২৭ লাখ ১৩ হাজার ২০২টি নমুনা পরীক্ষা করা হলো।

গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা করা হয়েছে, এর মধ্যে ২ হাজার ২৯২টি নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৪৪ শতাংশ। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৫৬ হাজার ৪৩৮ জনে। এখন পর্যন্ত নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৬ দশমিক ৮২ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ২৭৪ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত করোনা আক্রান্ত ব্যক্তির মধ্যে ৩ লাখ ৭১ হাজার ৪৫৩ জন সুস্থ হলেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৩৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ৩৭ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন। এ নিয়ে করোনা সংক্রমণ নিয়ে মোট মৃত্যু দাঁড়ালো ৬ হাজার ৫২৪ জনে। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। গত দিনে মৃত এই ৩৭ জনের মধ্যে পুরুষ ২৫ জন, নারী ১২ জন। তাদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

শেষ ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ষাটোর্ধ্ব ২৫ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী আট জন। এছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী দুই জন এবং ৩১ থেকে ৪০ ও ১১ থেকে ২০ বছর বয়সী রয়েছেন একজন করে। বিভাগভিত্তিক তথ্য বলছে, এই ৩৭ জনের মধ্যে ২৯ জনই ঢাকা বিভাগের। বাকিদের মধ্যে চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের তিন জন করে এবং রংপুর বিভাগের রয়েছেন ‍দুই জন।

করোনা থেকে সুস্থ করোনা সংক্রমণ করোনাভাইরাস কোভিড-১৯ মৃত্যুর হার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর