Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আইডিয়াল ডক্টর অ্যাওয়ার্ড- ২০২০’ পেলেন ডা. বিদ্যুৎ বড়ুয়া


২৮ নভেম্বর ২০২০ ১১:৩৫

‘আইডিয়াল ডক্টর অ্যাওয়ার্ড- ২০২০’ পেয়েছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া। শুক্রবার (২৭ নভেম্বর) তাকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতিতে দেশের চিকিৎসা-সেবায় অনন্য নজির স্থাপন করে এ অ্যাওয়ার্ড অর্জন করেন ডা. বিদ্যুৎ বড়ুয়া।

জাতীয় পুরস্কারপ্রাপ্ত সামাজিক সংগঠন ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন-এর উদ্যোগে ২০২০ সালের দেশের ও সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য বিভিন্ন অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

বৈশ্বিক মহামারি করোনা সংক্রমণের সময়ে ডা. বিদ্যুৎ বড়ুয়া  করোনা রোগীদের সেবা দেওয়ার জন্য মাত্র ১৫ দিনে নাভানা গ্রূপ ও সাধারণ মানুষের সহায়তায় চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল গড়ে তুলেন। হাসপাতালটি বাংলাদেশের বেসরকারি উদ্যোগে প্রতিষ্ঠিত সর্বপ্রথম করোনা বিশেষায়িত হাসপাতাল। টানা ১৪০ দিন করোনা রোগীদের সাথে থেকে চিকিৎসা দিয়ে বিশ্বে অনন্য নজির স্থাপন করেন ডা. বিদ্যুৎ বড়ুয়া। তারই স্বীকৃতিস্বরূপ ‘আইডিয়াল ডক্টর অ্যাওয়ার্ড- ২০২০’ অর্জন করলেন তিনি।

শুক্রবার চট্টগ্রাম প্রেসক্লাবে অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত অনুষ্ঠানটিতে ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন-এর নির্বাহী পরিচালক অমিয় প্রাপন চক্রবর্তী (অর্ক) সভাপতি এবং কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার অন্তু কুমার রায় সঞ্চালনা করেন।  উল্লেখ, ডা. বিদ্যুৎ বড়ুয়া ব্রিটিশ এনজিও অক্সফাম বাংলাদেশের পরামর্শক হিসেবে কর্মরত রয়েছেন।


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর