Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্বল নেটওয়ার্ক ও ইন্টারনেট— ব্যবস্থা নিতে সরকারকে আইনি নোটিশ


২৮ নভেম্বর ২০২০ ১৯:১৩

ঢাকা: মোবাইল ফোনের দুর্বল নেটওয়ার্ক এবং ইন্টারনেটের ধীরগতি সমস্যার সমাধান করে গুণগত ও মানসম্মত নেটওয়ার্ক ব্যবস্থা নিশ্চিতে যথাযথ ব্যবস্থা নিতে সরকারকে আইনি নোটিশ দেওয়া হয়েছে। শনিবার (২৮ নভেম্বর) এই নোটিশ পাঠানো হয়েছে বলে সারাবাংলাকে নিশ্চিত করেন মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ।

বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ, সাংবাদিক মো. মেহেদী হাসান ডালিম এবং সুপ্রিম কোর্টের আইনজীবী মো. রাশিদুল হাসানের পক্ষে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ইশরাত হাসান এই আইনী নোটিশ পাঠিয়েছেন।

নোটিশে বলা হয়, দুর্বল নেটওয়ার্ক এবং ইন্টারনেটের ধীরগতির কারণে মোবাইল ফোন গ্রাহকরা মারাত্মক ভোগান্তিতে আছেন। গ্রাহকের কাছ থেকে যে পরিমাণ খরচ নেওয়া হয় সে তুলনায় সেবার মান হতাশাজনক। মোবাইল ফোন এবং ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা দ্রত বৃদ্ধি পেলেও মোবাইল ফোন কোম্পানিগুলো সে অনুযায়ী সেবার মান উন্নয়ন করেনি।

নোটিশে আরও বলা হয়, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেছেন মোবাইল ফোন অপারেটরগুলো কম তরঙ্গ ব্যবহার করার কারণে গ্রামের গ্রাহকরা মানসম্মত নেটওয়ার্ক সেবা পাচ্ছে না। দেশের মোট গ্রাহকের ৫০ ভাগ গ্রামীণ ফোনের গ্রাহক হলেও বারবার বলার পরও গ্রামীণ ফোন তাদেরকে সেবা দেওয়ার জন্য সংখ্যা অনুপাতে তরঙ্গ ব্যবহার করছে না। ইতিমধ্যে, ২০২০ সালের এক জরিপে দেখা গেছে, ডিজিটাল সেবার মান নিশ্চিতকরকারী দেশগুলোর মধ্যে বাংলাদেশের অবস্থান তালিকায় শেষের দিকে।

নোটিশে ৭ দিনের মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে অনুরোধ করা হয়েছে। না হলে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলেও উল্লেখ করা হয়।

আইনি নোটিশ ইন্টারনেটের ধীরগতি দুর্বল নেটওয়ার্ক নেটওয়ার্ক


বিজ্ঞাপন
সর্বশেষ

৩ বছরের কাজ শেষ হয়নি ৬ বছরেও
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩১

ব্রাজিলকে হারিয়ে প্যারাগুয়ের চমক
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩০

সম্পর্কিত খবর