Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় ৩৬ জনের মৃত্যু, শনাক্ত ১৯০৮


২৮ নভেম্বর ২০২০ ১৯:১১

আগের দিন করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ে আরও ২০ জন মারা গেলেও গত ২৪ ঘণ্টায় এই সংখ্যা প্রায় দ্বিগুণ হয়েছে। এই সময়ে করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন ৩৬ জন। অবশ্য আগের দিনের তুলনায় সংক্রমণ শনাক্তের সংখ্যা কমেছে। আগের দিন ২ হাজার ২৭৩ জন শনাক্ত হলেও এদিন শনাক্ত হয়েছেন ১ হাজার ৯০৮ জন। একই সময়ে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ২০৯ জন।

শনিবার (২৮ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টাতে দেশের ১১৮টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা হয়েছে। এসব ল্যাবে পরীক্ষার জন্য মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৭১৮টি। এর মধ্যে আগের দিনের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১২টি। এ নিয়ে দেশে মোট ২৭ লাখ ৪৩ হাজার ৫৯২টি নমুনা পরীক্ষা করা হলো।

গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা করা হয়েছে, এর মধ্যে ১ হাজার ৯০৮টি নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৬২ শতাংশ। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৬০ হাজার ৬১৯ জনে। এখন পর্যন্ত নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৬ দশমিক ৭৯ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ২০৯ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত করোনা আক্রান্ত ব্যক্তির মধ্যে ৩ লাখ ৭৫ হাজার ৮৮৫ জন সুস্থ হলেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৬০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩৬ জনকে নিয়ে দেশে এ পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে মোট মৃত্যু দাঁড়ালো ৬ হাজার ৫৮০ জনে। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। গত দিনে মৃত এই ২০ জনের মধ্যে পুরুষ ২৮ জন, নারী আট জন। তাদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

শেষ ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ষাটোর্ধ্ব ২৩ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১০ জন এবং ৪১ থেকে ৫০, ২১ থেকে ৩০ ও ১১ থেকে ২০ বছর বয়সী রয়েছেন একজন করে। বিভাগভিত্তিক তথ্য বলছে, এই ৩৬ জনের মধ্যে ৩০ জনই ঢাকা বিভাগের। বাকিদের মধ্যে খুলনা বিভাগের তিন জন এবং একজন করে রয়েছেন চট্টগ্রাম, বরিশাল ও রংপুর বিভাগের।

করোনা সংক্রমণ করোনাভাইরাস করোনায় মৃত্যু কোভিড-১৯


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর