Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরকার করোনা নিয়ে বাণিজ্য করছে: জাফরুল্লাহ চৌধুরী


৩০ নভেম্বর ২০২০ ১৭:৫৭

ঢাকা: সরকার করোনা নিয়ে বাণিজ্য করছে বলে অভিযোগ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

সোমবার (৩০ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

ধর্ষণ, শিশু নির্যাতন বিচারহীনতা এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবিধানিক অধিকার ফোরাম এ মানববন্ধন আয়োজন করে।

মানববন্ধনে অংশ নিয়ে ডা. জাফরউল্লাহ চৌধুরী বলেন, ‘সরকার করোনা নিয়ে বাণিজ্য করছে। পৃথিবীর সব দেশ যখন নাগরিকদের জন্য করোনা টেস্ট ফ্রি করে দিয়েছে, আমাদের সরকার তখন নাগরিকদের কাছ থেকে করোনা টেস্টের জন্য পয়সা নিচ্ছে। বেসরকারি হাসপাতালগুলো মোটা অংকের টাকা নিয়ে করোনা টেস্ট করছে। আর এতে করে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী করোনাকে পুঁজি করে টাকার পাহাড় গড়ছে।’

দেশে অবাধে নারী ধর্ষিত হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ‘দেশে ভয়াবহ রকম নারী নির্যাতন হচ্ছে। সরকার এখানে ব্যর্থতার পরিচয় দিয়েছে। আইন প্রণয়ন করলেও সেটির যথাযথ বাস্তবায়ন নেই। ফলে নারী নির্যাতন ও নারী নিপীড়ন বন্ধ হচ্ছে না।’

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকাতে সরকার ব্যর্থ হয়েছে মন্তব্য করে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘সিন্ডিকেটের কাছে বন্দি হয়ে গেছে সরকার। আর এর মাসুল দিচ্ছে সাধারণ জনগণ। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিয়েছে এই সরকার। তাই আসুন দ্রব্যমূল্যের উর্ধ্বগতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি।’ এ সময় তিনি বাংলাদেশ থেকে চিরতরে নারী ধর্ষণ, নারী নির্যাতন বন্ধের জন্য দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

৯০’র ছাত্র গণঅভ্যুত্থানের সর্বদলীয় ছাত্রঐক্যের কেন্দ্রীয় নেতা ও সাংবিধানিক অধিকার ফোরামের সভাপতি সুরঞ্জন ঘোষের সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বিএনপি নেতা ফরিদ উদ্দিন আহমেদ, রফিকুল ইসলাম রিপন প্রমুখ।

করোনা ডা. জাফরুল্লাহ চৌধুরী বাণিজ্য


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর