Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্রাম্পের করোনা মোকাবিলা উপদেষ্টার পদত্যাগ


১ ডিসেম্বর ২০২০ ১২:১৩

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন থেকে পত্যাগের ঘোষণা দিয়েছেন করোনাভাইরাস মোকাবিলা বিষয়ক উপদেষ্টা স্কট অ্যাটলাস। খবর বিবিসি।

মঙ্গলবার (১ ডিসেম্বর) তার পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্রভিত্তিক ফক্স নিউজ। ফক্স নিউজের হাতে এসে পৌঁছানো স্কটের পদত্যাগপত্রে বলা হয়েছে, ডিসেম্বরের ১ তারিখ থেকে তিনি আর ওই পদে থাকছেন না।

পাশাপাশি, স্কট অ্যাটলাস চুক্তি ভিত্তিতে ওই পদে নিয়োগ পেয়েছিলেন। শিগগিরই তার ওই চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার কথা ছিল বলেও জানিয়েছে ফক্স নিউজ।

ওই পদত্যাগপত্রে অ্যাটলাস লিখেছেন, ট্রাম্প প্রশাসনের বিশেষ উপদেষ্টার পদ থেকে তিনি সরে দাঁড়াচ্ছেন। তাকে ওই সম্মানে ভূষিত করায় তিনি ট্রাম্পকে ধন্যবাদ জানিয়েছেন। একই সঙ্গে তিনি নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে শুভকামনা জানিয়েছেন।

এদিকে, ট্রাম্পের আস্থাভাজন হিসেবে পরিচিত স্কট অ্যাটলাস বিভিন্ন সময়ে মাস্ক ব্যবহার এবং অন্যান্য ইস্যুতে উল্টাপাল্টা মন্তব্য করে তিনি গণমাধ্যমে আলোচনায় এসেছিলেন।

পদত্যাগের ব্যাপারে অ্যাটলাস বলেন, নির্দিষ্ট একটি জিনিসকে কেন্দ্র করে তিনি কঠোর পরিশ্রম করেছেন। মানুষের প্রাণ বাঁচাতে এবং মহামারিতে যুক্তরাষ্ট্রকে সহায়তা করতে তিনি কাজ করেছেন।

তিনি আরও বলেন, সবসময়ই তিনি বিজ্ঞানের সর্বশেষ তথ্য ও প্রমাণের ওপর ভিত্তি করে সিদ্ধান্ত নিয়েছেন। এক্ষেত্রে রাজনৈতিক প্ররোচনা বা প্রভাব ছিল না বলেও উল্লেখ করেন তিনি।

প্রসঙ্গত, বিদায়ী প্রেসিডেন্টের সঙ্গে বেশি সময় ধরে কাজ করায় অ্যাটলাসকে নিয়ে বিতর্ক হচ্ছিল। যুক্তরাষ্ট্রজুড়ে করোনার প্রকোপ বাড়তে থাকার সঙ্গে সঙ্গে মার্কিন গণমাধ্যমে তার বিরুদ্ধে কঠোর সমালোচনা হয়েছে।

ডোনাল্ড ট্রাম্প নভেল করোনাভাইরাস স্কট অ্যাটলাস


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর