Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আ.লীগ নেতা আতিক উল্ল্যাহ হত্যা মামলার রায় আজ


২ ডিসেম্বর ২০২০ ০৯:৫৯

ঢাকা: ঢাকার কেরানীগঞ্জ উপজেলার কোন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক মুক্তিযোদ্ধা আতিক উল্ল্যাহ চৌধুরী হত্যার ঘটনায় দায়ের করা মামলার রায় ঘোষণার তারিখ ধার্য রয়েছে আজ।

বুধবার (২ ডিসেম্বর) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান দুপুরে এ রায় ঘোষণা করবেন।

মামলার আসামিরা হলেন- গুলজার হোসেন, শম্পা, আশিক, শিহাব আহম্মেদ ওরফে শিবু, আহসানুল কবির ইমন, তাজুল ইসলাম তানু, জাহাঙ্গীর খাঁ ওরফে জাহাঙ্গীর এবং রফিকুল ইসলাম ওরফে আমিন ওরফে টুন্ডা আমিন। আসামিদের মধ্যে শম্পা, জাহাঙ্গীর ও আহসানুল কবীর কারাগারে রয়েছেন।

এর আগে গত ১০ সেপ্টেম্বর রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের তারিখ ধার্য করেন ১৮ অক্টোবর। কিন্তু ওইদিনও রায় প্রস্তুত না হওয়ায় তা পিছিয়ে ২ ডিসেম্বর দিন ধার্য করেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, মুক্তিযোদ্ধা ও ইউপি চেয়ারম্যান আতিক উল্ল্যাহ চৌধুরী ২০১৩ সালের ১০ ডিসেম্বর নিখোঁজ হন। পরদিন ১১ ডিসেম্বর দক্ষিণ কেরানীগঞ্জের দোলেশ্বর এলাকার একটি হাসপাতালের পাশ থেকে তার আগুনে পোড়া বিকৃত মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে তার সঙ্গে থাকা কাগজ ও এটিএম কার্ড দেখে মরদেহ শনাক্ত করেন নিহত আতিক উল্ল্যাহর ছেলে সাইদুর রহমান ফারুক চৌধুরী।

ওই ঘটনায় তার ছেলে কোন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান ফারুক চৌধুরী দক্ষিণ কেরানীগঞ্জ থানায় হত্যার মামলা দায়ের করা করেন। মামলাটির তদন্ত শেষে করে ৮ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন পুলিশ।

আতিক উল্ল্যাহ হত্যা মামলা রায়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর