Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বস্ত্রখাতে সেবা সপ্তাহ ৬ থেকে ১৫ ডিসেম্বর


৩ ডিসেম্বর ২০২০ ১৬:৩৪

ঢাকা: বস্ত্রখাতের ‘পোষাক কর্তৃপক্ষ’ হিসেবে ৬ থেকে ১৫ ডিসেম্বর সেবা সপ্তাহ পালনের উদ্যোগ নিয়েছে বস্ত্র অধিদফতর। সেবা সপ্তাহ উপলক্ষে বস্ত্রশিল্প, আমদানিকৃত মেশিনারিজ ছাড়ের সুপারিশ, ইমর্পোট পারমিট (আইপি) জারির সুপারিশ, মালিকানা সংশোধন প্রভৃতি সেবা ২৪ থেকে ৭২ ঘণ্টার মধ্যে দেবে ‘পোশাক কর্তৃপক্ষ’।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বস্ত্র ও পাট মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানে হয়। এতে বলা হয়, বস্ত্রশিল্পের সংশ্লিষ্ট অংশীজন এবং উদ্যোক্তদের বস্ত্র অধিদফতরে সরকারি ছুটির দিন ছাড়া স্বয়ংসম্পূর্ণ আবেদনসহ সেবা নেওয়ার জন্য আহ্বান জানানো হয়েছে।

উল্লেখ্য, বর্তমান সরকারের নির্বাচনি ইশতেহারে তৈরি পোশাক ও বস্ত্রশিল্প খাতকে আরও শক্তিশালী, নিরাপদ ও প্রতিযোগিতাসক্ষম করে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করা হয়েছে। সরকারের এই লক্ষ্য অর্জনে দেশের তৈরি পোশাক ও বস্ত্র শিল্পের ‘পোষক কর্তৃপক্ষ’ হিসাবে বস্ত্র অধিদফতর তথা বস্ত্র ও পাট মন্ত্রণালয় কাজ করছে। আগামী ২০২১ সাল নাগাদ এ খাতের রফতানি লক্ষ্যমাত্রা ৫০ বিলিয়ন ডলার নির্ধারণ করা হয়েছে এবং এ লক্ষ্য অর্জনে বস্ত্র ও পাট মন্ত্রণালয় বস্ত্রশিল্প সংশ্লিষ্ট সব অংশীজন বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমএ, বিজিবিএ ও অন্যান্য বস্ত্র শিল্প সংশ্লিষ্ট সংগঠন/সমিতিকে নিয়ে কাজ করে যাচ্ছে।

নিবন্ধিত বস্ত্র শিল্প প্রতিষ্ঠান পরিদর্শনের মাধ্যমে কমপ্লায়েন্স পর্যবেক্ষণ ও নিশ্চিতকরণে যথাসাধ্য চেষ্টা করা হচ্ছে। বস্ত্র শিল্পের উন্নয়ন ও বিকাশে বস্ত্র ও পাট মন্ত্রণালয় নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

আমদানি বস্ত্র অধিদফতর সেবা সপ্তাহ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর