Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্ত্রীর পরিকল্পনায় স্বামী হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড


৩ ডিসেম্বর ২০২০ ১৬:৪৮

খাগড়াছড়ি: জেলার গুইমারায় স্ত্রী রাবেয়া বেগমের পরিকল্পনায় স্বামী মমিনুল হককে হত্যার দায়ে স্ত্রীসহ ৫ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুরে খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসান এ রায় ঘোষণা করেন।

খাগড়াছড়ির পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট বিধান কানুনগো রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত অন্য আসামিরা হলো- খাগড়াছড়ির রামগড়ের চৌধুরীপাড়ার মানিক মিয়ার ছেলে সাইফুল ইসলাম, আবদুল মালেকের ছেলে ফিরোজ আলম, গুইমারা উপজেলার রেনুছড়া এলাকার শাহ আলমের ছেলে আবুল কালাম ও একই এলাকার আবুল হোসেনের ছেলে আবুল আসাদ ওরফ মিঠু। দণ্ডপ্রাপ্তদের মধ্যে আবুল আসাদ মিঠু ছাড়া অন্য আসামিরা জেলা কারাগারে আছে।

পাবলিক প্রসিকিউটর বিধান কানুনগো জানান, প্রবাসী মমিনুল হকের স্ত্রী রাবেয়া বেগম পরকীয়ার জেরে স্বামীকে হত্যার পরিকল্পনা করে। ৫০ হাজার টাকার বিনিময়ে ভাড়াটিয়া খুনি দিয়ে স্বামী মমিনুল হককে হত্যা করে গুইমারা উপজেলার কবুতরছড়া এলাকার জঙ্গলে মরদেহ ফেলে রাখা হয়। পরে স্থানীয়রা মরদেহ দেখে পুলিশকে খবর দেয়।

এ ঘটনায় গুইমারা থানার উপপরিদর্শক (এসআই) মশিউর রহমান তদন্ত করে ৫ সেপ্টেম্বর ২০১৭ সালে আদালত চার্জশিট দেন। এ মামলায় ১২ জনের সাক্ষ্য গ্রহণ করে আদালত।

রায়ে সন্তোষ প্রকাশ করে খাগড়াছড়ির পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকট বিধান কানুনগো বলেন, ‘আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় প্রত্যেক আসামিকে মত্যুদণ্ড ও ৫ হাজার টাকা করে অর্থদণ্ড করছেন।’

আসামিপক্ষের আইনজীবী আরিফ উদ্দিন জানান, তারা ন্যায়বিচার পাননি, রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাওয়া হবে।

খাগড়াছড়ি টপ নিউজ মৃত্যুদণ্ড স্বামী হত্যা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর