Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনার ভ্যাকসিন পেতে স্কুলের অগ্রাধিকার চায় সংসদীয় কমিটি


৩ ডিসেম্বর ২০২০ ১৯:০২

ঢাকা: দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন এলে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-শিক্ষক-কর্মচারীদের অগ্রাধিকারভিত্তিতে এই ভ্যাকসিন চায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এ বিষয়ে একটি সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানোর সুপারিশ করেছে এই কমিটি।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠক থেকে এই সুপারিশ করা হয়েছে। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান। বৈঠকে কমিটির সদস্য প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, বেগম মেহের আফরোজ, মো. নজরুল ইসলাম বাবু, শিরীন আখতার, ফেরদৌসী ইসলাম, মো. মোশারফ হোসেন ও কাজী মনিরুল ইসলাম এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, সংসদীয় কমিটির সুপারিশ অনুযায়ী করোনাভাইরাস প্রদুর্ভাবের কারণে স্কুল বন্ধ থাকায় শিক্ষকদের গ্রামভিত্তিক দায়িত্ব দেওয়া হয়েছে। তারা নিয়মিত শিক্ষার্থীদের লেখাপড়ার খোঁজখবর রাখছেন। শিক্ষার্থীদের টেলিভিশন ও ইন্টারনেটের মাধ্যমে পাঠ গ্রহণে উদ্বুদ্ধ করা হচ্ছে। এছাড়া করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা বাড়ানোর বিষয়ে বিভিন্ন ধরণের পদক্ষেপ নেওয়া হয়েছে।

কমিটি সূত্র জানায়, চলমান পরিস্থিতিতে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-শিক্ষক-কর্মচারীদের কোভিড-১৯-এর টিকা দেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া যায় কি না, সে বিষয়ে একটি সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানোর সুপারিশ করা হয়। এছাড়া প্রাথমিক বিদ্যালয়ের জন্য সরকারি বই দ্রুত পৌঁছানোর তাগিদ দেওয়া হয়। এ ক্ষেত্রে আগামী ২৭ ডিসেম্বরের মধ্যে সব বিদ্যালয়ে শতভাগ বই পৌঁছানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আধীনে স্বতন্ত্র শিক্ষা প্রকৌশল সেল গঠন করার সুপারিশ করেছে কমিটি। এছাড়া নবনির্বাচিত সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হওয়ায় তাকে শুভেচ্ছা জানানো হয়।

অগ্রাধিকার করোনার ভ্যাকসিন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রাথমিক ও মাধ্যমিক স্কুল সংসদীয় স্থায়ী কমিটি স্কুলের অগ্রাধিকার

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর