Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মার্শাল আর্ট শিখবে দুর্গাপুরের কিশোরীরা


৪ ডিসেম্বর ২০২০ ০৮:৫৯

নেত্রকোনা: আত্মরক্ষা ও মানুষের সেবায় নিয়োজিত হওয়ার শিক্ষা দিতে কিশোরীদের মার্শাল আর্ট শেখানোর উদ্যোগ নিয়েছে দুর্গাপুর উপজেলা প্রশাসন। এ লক্ষ্যে উপজেলার কিশোরীদের নিয়ে মার্শাল আর্ট ক্লাব উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সন্ধ্যায় ‍দুর্গাপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারজানা খানম এই মার্শাল আর্ট ক্লাবের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে জানানো হয়, সপ্তাহে তিন দিন করে দুই মাসব্যাপী চলবে এই মার্শাল আর্ট প্রশিক্ষণ। আর কিশোরীদের আত্মরক্ষার এই কৌশল শেখাবেন প্রশিক্ষক নাদিম আহমেদ।

অনুষ্ঠানে আরও জানানো হয়, প্রাথমিকভাবে এই মার্শাল আর্ট ক্লাব কর্মসূচিতে যুক্ত থাকছে উপজেলার ৩৮ কিশোরী। পরবর্তী সময়ে আরও কিশোরীদের এই উদ্যোগের সঙ্গে সম্পৃক্ত করা হবে।

অনুষ্ঠানে ইউএনও ফারজানা খানম বলেন, আজকের এই যুগে এসে মেয়ে বলে পিছিয়ে থাকার কোনো সুযোগ নেই। মার্শাল আর্ট মেয়েদের আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে। তাদের এগিয়ে যাওয়ার পথকে সুগম করবে বলে আমাদের বিশ্বাস।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দুর্গাপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিনয় ভূষণ সাহা রায়, উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, সুসঙ্গ আদর্শ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক এ কে এম ইয়াহিয়া, উপজেলা আইটি কর্মকর্তা মো. সামিউল আলমসহ শিক্ষার্থী ও তাদের অভিভাবক এবং স্থানীয় সাংবাদিকরা।

উপজেলা প্রশাসন কিশোরীদের জন্য মার্শাল আর্ট দুর্গাপুর মার্শাল আর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

পাকিস্তানে শাকিব খানের ছবি
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৮

সালমান খানের আফসোস
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৩

সম্পর্কিত খবর