Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আ.লীগ গায়ে পড়ে ঝগড়া করে না, আক্রমণ হলে জবাব দিতে প্রস্তুত’


৪ ডিসেম্বর ২০২০ ১৩:৪৬

ঢাকা: আওয়ামী লীগ কখনো গায়ে পড়ে ঝগড়া না করলেও কোনো আক্রমণের শিকার হলে পাল্টা জবাব দিতে সবসময় প্রস্তুত থাকে বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, আওয়ামী লীগের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র চলছে। তবে আওয়ামী লীগ কখনোই গায়ে পড়ে ঝগড়ায় বিশ্বাসী না। কিন্তু এটাও মাথায় রাখতে হবে— কোনো আক্রমণ হলে আমরা পাল্টা জবাব দিতে প্রস্তুত।

শুক্রবার (৪ ডিসেম্বর) সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে মাস্ক বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। ওবায়দুল কাদের রাজধানীর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

দেশে বিভিন্নমুখী ষড়যন্ত্র চলছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সারাদেশে আজ যেই ঈর্ষণীয় উন্নয়ন হয়েছে, তাতে প্রতিপক্ষ কোনো ধরনের ধন্যবাদ তো জানয়ইনি, উল্টো তারা শুধু সমালোচনাই করেই যাচ্ছে। জাতি কখনো এটা আশা করেনি। আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা মানুষের মনের মনি কোঠায় স্থান করে নিয়েছেন, উন্নয়ন-সততা দিয়েই দেশের জনগণের মন জয় করে নিয়েছেন, এটা বিএনপির সহ্য হয় না।

রোহিঙ্গা ইস্যুতে ওবায়দুল কাদের বলেন, মানবিক কারণে ১১ লাখেরও বেশি রোহিঙ্গাকে আশ্রয় দেওয়া হয়েছে। এসব রোহিঙ্গাদের জন্য দেশের অর্থনৈতিক, সামাজিক,পর্যটন ও পরিবেশগত দিক থেকে ব্যাপক ক্ষতি হচ্ছে। তাই সরকার তাদের ভাসানচরে স্থানান্তর করার প্রক্রিয়া শুরু করছে।

রোহিঙ্গাদের এই স্থানান্তর প্রক্রিয়া নিয়ে আন্তর্জাতিক মহল থেকে সমালোচনা হচ্ছে বলে দুঃখপ্রকাশ করেন সরকারের এই সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। তিনি প্রশ্ন রেখে বলেন— আন্তর্জাতিক সম্প্রদায়ের পক্ষ থেকে প্রশংসা ও লিপ সার্ভিস ছাড়া কোনো ধরনের সহযোগিতা কি পেয়েছি?

বিজ্ঞাপন

নতুন বছরের প্রথম মাস, তথা আগামী জানুয়ারিতেই সরকার করোনাভাইরাসের ভ্যাকসিন পেতে পারে বলে আশাবাদী ওবায়দুল কাদের। তা নিয়ে অবশ্য আত্মতুষ্টিতে ভুগতে নিষেধ করছেন তিনি। কাদের বলেন,  ভ্যাকসিন আসার আগ পর্যন্ত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতেই হবে এবং বাধ্যতামূলক মাস্ক পরতে হবে। এর কোনো বিকল্প নেই।

সামনে বেশকিছু স্থানীয় সরকার নির্বাচন রয়েছে। এসব নির্বাচনে দলের মনোনীত প্রার্থীর পক্ষেই সবাইকে অবস্থান নেওয়ার নির্দেশ দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, দল করলে দলের সিদ্ধান্ত মানতে হবে। দলের সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হয়ে জয়ী বা পরাজিত হলে পরবর্তী সময়ে তাদের আর কোনো সুযোগ দলে দেওয়া হবে না।

অনুষ্ঠানে ধানমন্ডি প্রান্তে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা এবং উপদফতর সম্পাদক সায়েম খানসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতারা।

ফাইল ছবি

আওয়ামী লীগ ওবায়দুল কাদের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি ধানমন্ডি কার্যালয় ভাচুয়াল মাস্ক বিতরণ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর