Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শুধু বিদ্রোহীরা নয়, মদদদাতা মন্ত্রী-এমপিরা শাস্তির আওতায় আসবে


৪ ডিসেম্বর ২০২০ ১৭:১৭

ঢাকা: বিগত সময়ে স্থানীয় নির্বাচনে নৌকার বিপক্ষে বিদ্রোহীদের আর মনোয়ন দেওয়া হবে না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শুধু বিদ্রোহীরা নয় বিদ্রোহীদের পেছনে যারা মদদদাতা, তিনি মন্ত্রী হোন, এমপি হোন, অথবা দলের কোনেো বড় নেতা হোন, কারও ব্যাপারে কোনো ছাড় নেই। তাদেরকে শাস্তির আওতায় আসতে হবে।

শুক্রবার (৪ ডিসেম্বর) সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে মাস্ক বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। ওবায়দুল কাদের রাজধানীর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

স্থানীয় নির্বাচনে নৌকার বিদ্রোহী বা বিরোধীতাকারীদের আগামীতে দলীয় মনোনয়ন দেওয়া হবে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘কাজেই বিদ্রোহী করে পার পাওয়ার কোনো উপায় নেই। লুকিয়ে-চাপিয়ে কেউ বিদ্রোহী হয়েও যদি নমিনেশন চান, সেটি কিন্তু আমরা অনুসন্ধান করি এবং এটি আমরা নজরদারিতে রেখেছি। কারা কারা বিদ্রোহ করেও প্রার্থিতার জন্য আবারও ফরম দিয়েছে বা ফরম জমা করছে, যারা বিদ্রোহ করেছেন অতীতে, পরাজিত অথবা বিজয়ী তাদের ফরম সংগ্রহের কোনো প্রয়োজন নেই।’

তিনি আরও বলেন, ‘আমরা আগে ভাগেই বলে দিয়েছি, আমাদের সিদ্ধান্ত এ ধরনের কাউকে মনোনয়ন দেওয়া হবে না। এ ছাড়া আরেকটা বিষয় বলতে চাই, শুধু বিদ্রোহীরা না, বিদ্রোহের পেছনে যারা মদদদাতা, তিনি মন্ত্রী হোন, এমপি হোন, অথবা দলের কোনো বড় নেতা হোন, কারো ব্যাপারে কোন ছাড় নেই। তাদেরকেও শাস্তির আওতায় আসতে হবে।’

রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরের কথা তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, ‘আমরা আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে বারবার আহ্বান জানিয়েছে কিন্তু আজকে যখন আমরা এখানে আমাদের পরিবেশ, আমাদের ট্যুরিজম আমাদের ইকোনমি, সবকিছুই যখন ক্ষতির সম্মুখীন এবং আমরা বিপর্যস্ত হয়ে পড়ছি। আমাদের নিজেরাও করোনাতে আম্পানে উপর্যুপরি বন্যা আমরা ক্ষতিগ্রস্ত হয়েছি। আমরা ভাসানচরে একটি সুন্দর জায়গা সেখানে যারা গেছে, রোহিঙ্গাদের কেউ কেউ ভিজিট করে এসেছে, তারা সেখানে গিয়ে খুশি হয়েছে, সেখানে তো আমরা মনে করি, আপনারা নিজেরাও এদের সম্মানের সঙ্গে বা শান্তিপূর্ণভাবে দেশে ফেরার ব্যবস্থা করতে পারেননি বা অন্য কোন দেশেও এ রোহিঙ্গাদের স্থানান্তর করতে পারেননি।’

সেখানে আমরা নিজেদের দেশের অভ্যন্তরে এ রোহিঙ্গাদের ভিড় কমানোর জন্য তাদের একটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়েছেন। যেখানে রোহিঙ্গারাই দেখেশুনে উদ্বুদ্ধ হয়ে যাচ্ছেন। সেখানে তাদের ভালোর জন্যই আমরা এটি করেছি।

‘অথচ আন্তর্জাতিক সম্প্রদায়ের কেউ কেউ এখন বিরোধিতা করেছেন, আমার মনে হয় এটা উচিৎ নয়। আমাদের ওপর কতকাল আর এই বোঝা আপনারা চাপিয়ে রাখবেন, এ সমস্যার জন্য দায় কি শুধু বাংলাদেশের? আপনাদের কারও কি কিছু করণীয় নাই? আপনারা কি কেউ পেরেছেন মিয়ানমারকে উদ্বুদ্ধ করতে? একমাত্র হেগে একটা বিচার হচ্ছে? গাম্বিয়ার একটা অভিযোগের পরিপ্রেক্ষিতে এ ছাড়া আন্তর্জাতিক সম্প্রদায়ের পক্ষ থেকে প্রশংসা করা আর লিপ সার্ভিস দেওয়া ছাড়া আর তেমন কোনো সহযোগিতা কি আমরা পেয়েছি’ বলে প্রশ্ন তোলেন ওবায়দুল কাদের।

অনুষ্ঠানে ধানমন্ডি প্রান্তে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা এবং উপদফতর সম্পাদক সায়েম খানসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতারা।

ওবায়দুল কাদের টপ নিউজ সড়ক পরিবহন সেতুমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর