Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, শনাক্ত ২২৫২


৪ ডিসেম্বর ২০২০ ১৭:১১

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৪ জন মারা গেছেন। একই সময়ে এই ভাইরাসে আক্রান্ত ২ হাজার ২৫২ জন শনাক্ত হয়েছেন। আর এই সময়ে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ৫৭২ জন। সব মিলিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা এখন প্রায় ৪ লাখ ৭৪ হাজার, করোনা সংক্রমণ নিয়ে মৃত্যুবরণ করেছেন ৬ হাজার সাতশ’রও বেশি। আর আক্রান্তদের ৮২ শতাংশেরও বেশি সুস্থ হয়ে উঠেছেন।

শুক্রবার (৪ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১১৮টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে। এসব ল্যাবে পরীক্ষার জন্য ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৫২৭টি নমুনা সংগ্রহ করা হয়। এই সময়ে নমুনা পরীক্ষা করা হয় ১৫ হাজার ৪৩০টি। এ নিয়ে সারাদেশে এ পর্যন্ত ২৮ লাখ ৩৬ হাজার ৪১১টি নমুনা পরীক্ষা হলো।

গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা করা হয়েছে, তাতে ২ হাজার ২৫২ জনের মধ্যে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৪ লাখ ৭৩ হাজার ৯৯১ জন শনাক্ত হলেন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ৫৯ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে মোট শনাক্তের হার ১৬ দশমিক ৭১ শতাংশ।

আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৫৭২ জন সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে করোনা সংক্রমণ থেকে সুস্থ হলেন মোট ৩ লাখ ৯০ হাজার ৯৫১ জন। নমুনা শনাক্তের বিপরীতে সুস্থতার হার ৮২ দশমিক ৪৮ শতাংশ। অর্থাৎ প্রতি একশ জন আক্রান্তের মধ্যে ৮২ জনেরও বেশি সুস্থ হয়ে গেছেন।

গেল ২৪ ঘণ্টায় যে ২৪ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তা নিয়ে এ পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে দেশে ৬ হাজার ৭৭২ জন মারা গেলেন। শনাক্ত বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। আর গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২০ জন পুরুষ, চার জন নারী। তাদের সবাই হাসপাতালে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মৃত্যুবরণকারীদের মধ্যে ষাটোর্ধ্ব ১৭ জন। দুই জন করে রয়েছেন ৫১ থেকে ৬০ বছর, ৪১ থেকে ৫০ বছর  ও ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। একজনের বয়স ২১ থেকে ৩০ বছর। এই ২৪ জনের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ১৪ জন, ময়মনসিংহের তিন জন। দুই জন করে রয়েছেন চট্টগ্রাম ও বরিশাল বিভাগের। আর একজন করে মারা গেছেন রাজশাহী, সিলেট ও রংপুর বিভাগে।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা করোনা সংক্রমণ করোনাভাইরাস কোভিড-১৯ টপ নিউজ স্বাস্থ্য অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর