Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাম্প্রদায়িক অপশক্তি হুঙ্কারে পথ হারাবে না বাংলাদেশ: বাবলা


৫ ডিসেম্বর ২০২০ ১৮:০৩

ঢাকা: একটি গোষ্ঠীকে আবারও ধর্মকে অপব্যবহার করে একাত্তরের মতো ফনা তুলে উন্নয়ন-অগ্রগতিকে বাধাগ্রস্ত করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা।

তিনি বলেন, বীর বাঙালি যখন মহান একাত্তরের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতা অর্জনের সুবর্ণ জয়ন্তী পালন করছে, ঠিক সেই মুহূর্তে দেশের শিল্প-সংস্কৃতি ও ঐতিহ্যবিরোধী গোষ্ঠী আবারও পবিত্র ধর্মকে অপব্যবহার করে একাত্তরের মতো ফনা তুলে বাঙালির উন্নয়ন-অগ্রগতিকে বাধাগ্রস্ত করার অপচেষ্টা করছে। কিন্তু কোনো সাম্প্রদায়িক অপশক্তির হুঙ্কারে পথ হারাবে না ৩০ লাখ শহিদ ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত বাংলাদেশ।

শনিবার (৫ ডিসেম্বর) দুপুরে নিজ নির্বাচনি এলাকা দোলাইপাড়ে এক মানবশৃঙ্খল কর্মসূচিতে সভাপতির বক্তব্য তিনি এসব কথা বলেন। দোলাইপাড়ে দ্রুত বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন ও ভাস্কর্স শিল্পবিরোধী সাম্প্রদায়িক গোষ্ঠীর বিরুদ্ধে গণজাগরণ গড়ে তোলার লক্ষ্যে এই মানবশৃঙ্খল কর্মসূচি আয়োজন করা হয়।

সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, বিশ্ব দরবারে অসাম্প্রদায়িক বাংলাদেশের যে উজ্জ্বল ভাবমূর্তি বিরজমান, তা বিনষ্ট করার  অপচেষ্টা চলছে। কিন্তু একাত্তরের পুরো বাঙালি জাতি বঙ্গবন্ধুর নেতৃত্বে পাকিস্তানি হানাদার বাহিনীর পাশাপাশি তাদের দোসরদের পরাজিত করেছিল। তেমনি এবারও বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে ফনা তোলা সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিরোধ করার জন্য দেশের সব শুভবুদ্ধিসম্পন্ন, ধর্মপ্রাণ ও প্রগতিশীল জনতা ঐক্যবদ্ধ রয়েছে।

ঢাকা-৪ আসনের সংসদ সদস্য বাবলার উদ্যোগে আয়োজিত এই মানবশৃঙ্খল কর্মসূচিতে ঢাকা-৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু, ৪৮ নম্বর ওর্য়াড কাউন্সিলর আবুল কালাম, সংরক্ষিত কাউন্সিলর নাজমা খোকন, জাপা কেন্দ্রীয় নেতা সুজন দে, শেখ মাসুক রহমান, ইব্রাহীম মোল্লা, ডিকে সমীর, আওয়ামী লীগ নেতা গিয়াসউদ্দিন গেসু, মাইনুদ্দিন চিশতি, বীর মুক্তিযোদ্ধা আওলাদ হোসেন, ফয়সাল চিশতী, ইন্দ্রজিত দাস, সুনিল টাইগারসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় সংগঠনের নেতারা বক্তব্য রাখেন। মানববন্ধনে কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন।

মানবশৃঙ্খল কর্মসূচিতে বাবলা বলেন, ইরান, ইন্দোনেশিয়া, তুরস্ক, ইরাক, মালেশিয়া, পাকিস্তানসহ পৃথিবীর প্রায় সব মুসলিমপ্রধান দেশে নিজ নিজ দেশের ঐতিহ্য ও জাতির পিতার প্রতিকৃতি আকারে শত শত ভাস্কর্য শিল্প স্থাপিত হয়েছে। বাংলাদেশও তার ব্যতিক্রম নয়। কেউ যেন ভুলে না যায়, বাংলাদেশে ইসলামের ধারক বাহক হচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর হমান, হুসেইন মুহম্মদ এরশাদ ও রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ছিলেন বঙ্গবন্ধু, ওআইসিতে বাংলাদেশকে অর্ন্তভুক্ত করেছিলেন বঙ্গবন্ধু। রাষ্ট্রধর্ম ইসলাম করেছিলেন পল্লীবন্ধু এরশাদ। শুক্রবার সরকারি ছুটি ঘোষণাও তিনি করেছিলে। ঢাকাকে যে মসজিদের নগরী বলা হয়, তার রূপকারও আমার প্রয়াত নেতা এরশাদ। আর আাজকের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যে ইসলাম ও মুসলমানের জন্য নিবেদিতপ্রাণ, তা সর্বজন স্বীকৃত।

বাবলা আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোভিডের মতো মরণঘাতী বৈশ্বিক মহামারি সফলভাবে মোকাবিলা করে বাংলাদেশকে বিশ্বের বুকে উন্নত-সমৃদ্ধ ও আত্মনির্ভরশীল রাষ্ট্র হিসেবে গড়ে তুলছেন। ঠিক তখনই একাত্তরের পরাজিত গোষ্ঠী বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলিম জনতাকে উসকে দেওয়ার অপচেষ্টার মধ্য দিয়ে ভাস্কর্য শিল্পের বিরোধিতার নামে দেশের শান্তিময় স্থিতিশীল পরিস্থিতি বিনষ্ট করার অপচেষ্টা চালাচ্ছে।

সমাবেশে তুরস্কের রাজধানী আংকারায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপনের ঘোষণা দেওয়ায় তুরস্ক সরকারকে অভিনন্দন জানিয়ে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান বাবলা আরও বলেন, যখন আমাদের দেশে একটি সাম্প্রদায়িক ধর্মান্ধ গোষ্ঠী আমাদের পবিত্র ইসলাম ধর্মের অপব্যাখ্য দিয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্যসহ বাংলাদেশের শিল্প, সংস্কৃতি ও ঐতিহ্যের পরিচয় বহন করে এমন ভাস্কর্য ভাঙার হুমকি দিচ্ছে, তখন তুরস্কের মতো একটি মুসলিম দেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের ঘোষণা নিঃসন্দেহে উগ্র ধর্মান্ধ গোষ্ঠীর মুখে চপেটাঘাতের সামিল। সেই দিন বেশি দূরে নয়, যেদিন গোটা দুনিয়ার স্বাধীনতাকামী মানুষর নেতা হিসেবে পুরো বিশ্বময় বাঙালি জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপিত হবে।

দোলাইপাড় বঙ্গবন্ধুর ভাস্কর্য মানবশৃঙ্খল সৈয়দ আবু হোসেন বাবলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর