Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্যালিফোর্নিয়াবাসীকে বাড়িতেই থাকার নির্দেশ


৬ ডিসেম্বর ২০২০ ১৩:২৯

নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে যুক্তরাষ্ট্রের ঘনবসতিপূর্ণ অঙ্গরাজ্য ক্যালিফোর্নিয়ার অধিবাসীদের বাড়িতেই থাকার নির্দেশনা জারি করেছে অঙ্গরাজ্য কর্তৃপক্ষ। খবর রয়টার্স।

রোববার (৬ ডিসেম্বর) স্থানীয় সময় রাত ১১টা ৫৯ মিনিটের পর থেকে এই নির্দেশনা কার্যকর হবে বলে জানিয়েছেন ক্যালিফোর্নিয়ার ডেমোক্রেটদলীয় গভর্নর গ্যাভিন নিউসোম।

এদিকে, ওই নির্দেশনার অংশ হিসেবে স্যান ফ্রান্সিসকোর সমুদ্র সৈকত এলাকা এবং দক্ষিণ ক্যালিফোর্নিয়া এবং স্যান হোয়াকিন ভ্যালির সমস্ত পানশালা, সেলুনসহ সকল সেবাদান কার্যক্রম বন্ধ থাকবে। রেস্টুরেন্টগুলো কেবল মাত্র হোম ডেলিভারি বা টেক এওয়ায়ে সার্ভিসের জন্য খোলা থাকবে।

অন্যদিকে, শুক্রবারের (৪ ডিসেম্বর) এক হিসাব অনুযায়ী ক্যালিফোর্নিয়ায় নতুন করে ২৫ হাজার মানুষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন। একই সঙ্গে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২০৯ জনের। এ নিয়ে যুক্তরাষ্ট্রের এই অঙ্গরাজ্যে মোট মৃত্যু ১৯ হাজার ৭৯১ জনে গিয়ে দাঁড়ালো।

একই ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন দুই লাখ ২৮ হাজার ৪০৭ জন। মৃত্যু হয়েছে দুই হাজার ৫৬৮ জনের। রয়টার্স ট্যালি।

প্রসঙ্গত, নভেল করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুর বৈশ্বিক তালিকায় প্রথম স্থানে থাকা যুক্তরাষ্ট্রে ওই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে এপ্রিল পর্যন্ত স্বাস্থ্য সংক্রান্ত বিধিনিষেধ জারি রাখার সিদ্ধান্ত জানিয়েছেন দেশটির নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। একই সময়ের মধ্যে যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা পাঁচ লাখ ৩৯ হাজারে গিয়ে ঠেকতে পারে বলে জানিয়েছে ওয়াশিংটন ইউনিভার্সিটির হেলথ ম্যাট্রিক্স অ্যান্ড ইভালিউশান বিভাগ।

বিজ্ঞাপন

ক্যালিফোর্নিয়া গভর্নর গ্যাভিন নিউসোম জো বাইডেন টপ নিউজ যুক্তরাষ্ট্র

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর