Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনলাইনে সেরা শিক্ষককে পুরস্কৃত করা হবে


৭ ডিসেম্বর ২০২০ ০২:১৯

ঢাকা: করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির এই বন্ধের সময়ে অনলাইন প্ল্যাটফর্মে যেসব শিক্ষকেরা ভালো ক্লাস নিয়েছেন এবং ডিজিটাল কনটেন্ট তৈরি করেছেন, তাদের পুরস্কৃত করা হবে। শিক্ষকের পাশাপাশি শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানকেও পুরস্কার দেবে সরকার।

সেরা শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানের নাম ঘোষণার জন্য ৯ থেকে ১১ ডিসেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হতে যাওয়া ডিজিটাল ওয়ার্ল্ড মেলাকে বেছে নেওয়া হয়েছে। সেখানেই সেরা শিক্ষা প্রতিষ্ঠান ও সেরা শিক্ষকের নাম জানানো হবে। এজন্য সারাদেশ থেকে বাছাই করে কিছু শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানের নামও সংগ্রহ করা হয়েছে। আরও নাম সংগ্রহ করা হচ্ছে।

এ বছরের ডিজিটাল ওয়ার্ল্ড মেলার ইভেন্ট ও ডিজিটাল ক্লাসের আওতায় সেরা শিক্ষাপ্রতিষ্ঠান ও সেরা শিক্ষক ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হবে। এজন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদফতরের ৯টি আঞ্চলিক অফিসের পরিচালক ও উপপরিচালকের কাছ থেকে নাম চেয়ে চিঠি পাঠানো হয়েছে। নাম পাঠানোর ক্ষেত্রে স্বচ্ছতা বজায় রাখতে বলা হয়েছে চিঠিতে।

মাউশি সূত্রে জানা গেছে, ডিজিটাল কনটেন্ট ও অনলাইনে ক্লাস নেওয়ার জন্য মূলত দুইটি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষক মনোনীত হবেন। এর একটি কলেজ পর্যায়ে ও অন্যটি মাধ্যমিক বিদ্যালয়ে। একইভাবে দুই পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠানকে মনোনীত করা হবে।

অনলাইন ক্লাস অনলাইন প্ল্যাটফর্ম ডিজিটাল কনটেন্ট পুরস্কার মাউশি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর