Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর, গ্রেফতার ৪ জনকে রিমান্ডে নেবে পুলিশ


৭ ডিসেম্বর ২০২০ ১৪:১১

কুষ্টিয়া: কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় গ্রেফতার চার ছাত্র-শিক্ষককে সোমবার আদালতে তুলবে পুলিশ। অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য তাদের রিমান্ড চাওয়া হবে।

গ্রেফতার চারজন হলেন কুষ্টিয়া শহরের জগতি পশ্চিমপাড়া এলাকার ইবনে মাসউদ (রা.) মাদ্রাসার শিক্ষক মো. আল আমিন (২৭) ও মো. ইফসুফ আলী (২৬) এবং একই মাদ্রাসার ছাত্র মো. আবু বক্কর ওরফে মিঠুন (১৯) ও মো. সবুজ ইসলাম ওরফে নাহিদ (২০)।

বিজ্ঞাপন

কুষ্টিয়ার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আতিকুল ইসলাম আতিক জানান, গ্রেফতার দুই ছাত্রের ১০ দিন করে ও দুই শিক্ষকের ৭ দিন করে রিমান্ড চাওয়া হবে।

শুক্রবার রাতে কুষ্টিয়া শহরের পাঁচরাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যের মুখ ও হাতের অংশে ভাঙচুর করে মাদ্রাসাছাত্র আবু বক্কর মিঠুন ও সবুজ ইসলাম নাহিদ। পরে সিসিটিভির ফুটেজ দেখে তাদের শনাক্ত করা হয়।

সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে দেখা যায়, সাদা পাঞ্জাবি, পায়জামা ও কালো কোট পরা ওই দুই ছাত্র মই বেয়ে ভাস্কর্যের বেদীতে ওঠে। পরে একজনের ব্যাগ থেকে হাতুড়ি বের করে ভাস্কর্যে ভাঙচুর চালায়। মিশন শেষ করে তারা একইভাবে হেঁটে মাদরাসায় ফিরে বিষয়টি দুই শিক্ষককে জানায়। এ সময় শিক্ষকরা ওই ছাত্রদের মাদরাসায় না থেকে বাড়ি চলে যেতে বলেন।

গ্রেফতার হওয়া চারজনের বিরুদ্ধে পুলিশ ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে।

টপ নিউজ ভাঙচুর ভাস্কর্য

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর