Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাবার বন্ধু কর্তৃক শিশু ধর্ষণ, ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড


৭ ডিসেম্বর ২০২০ ১৬:৪৯

ঢাকা: বনানীতে এক শিশু ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় আসামি সবুজ মিয়াকে (৩৫) যাবজ্জীবন কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত।

সোমবার (৭ ডিসেম্বর) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোছা. কামরুন্নাহার আসামির উপস্থিততে এ রায় ঘোষণা করেন। কারাদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাভোগের আদেশ দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট্র আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আফরোজা ফারহানা অরেঞ্জ এ তথ্য নিশ্চিত করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৭ সালের ১ আগস্ট আসামি সবুজ বাবার সঙ্গে বন্ধুত্বের সূত্র ধরে ঘরে এসে শুয়ে ছিলেন। এ সময় ভিকটিম ঘরের থালাবাসন পরিষ্কার করছিল। এক পর্যায়ে শিশুটিকে জোর করে ওড়না দিয়ে হাত-পা বেঁধে ধর্ষণ করে আসামি। ধর্ষণ শেষে হুমকি দিয়ে বলে এই ঘটনা কাউকে বললে তোকে মেরে ফেলব। এরপর প্রতিবেশি এক নারী সবুজকে বাড়ি থেকে বের হয়ে যেতে বলে। এ সময় সে ধর্ষণের শিকার মেয়ের কাছে ঘটনার বিষয়ে জানতে চাইলে সে সব খুলে বলে।

পরে ভুক্তভোগীর মা-বাবা বাড়ি ফিরলে সবুজকে পুলিশে দেওয়া হয়। পরদিন শিশুটির মা বাদী হয়ে বনানী থানায় সবুজ মিয়াকে আসামি করে ধর্ষণের মামলা দায়ের করেন।

২০১৮ সালের ২৯ মার্চ ঘটনা তদন্ত শেষে বনানী থানার উপপরিদর্শক আশরাফুল আলম আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে বলা হয়, ধর্ষণের শিকার শিশুর সালোয়ারে পাওয়া আলামতের সঙ্গে সবুজের ডিএনএ’র সম্পূর্ণরূপে মিল রয়েছে। বিচার চলাকালে মামলায় ১১ সাক্ষীর সাতজন আদালতে সাক্ষ্য দেন।

আসামি কারাদণ্ড যাবজ্জীবন শিশু ধর্ষণ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর