Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেলোওয়ার হোসাইন সাঈদীর দুই মামলার শুনানি হয়নি


৭ ডিসেম্বর ২০২০ ১৭:১৫

ঢাকা: জামায়াত নেতা মাওলানা দেলোওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে ইসলামিক ফাউন্ডেশনের যাকাত তহবিলের অর্থ আত্মসাৎ এবং আয়কর ফাঁকির অভিযোগের মামলায় শুনানির হয়নি।

সোমবার (৭ ডিসেম্বর) পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-১-এর বিচারক সৈয়দা হোসনে আরার আদালতে অর্থ আত্মসাতের মামলাটির চার্জশুনানির জন্য দিন নির্ধারিত ছিল। এছাড়া ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর ভারপ্রাপ্ত বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে আয়কর ফাঁকির মামলাটির সাক্ষ্য গ্রহণের জন্যও দিন ধার্য ছিল আজ।

বিজ্ঞাপন

এদিন চার্জশুনানির জন্য প্রস্তুত নয় জানিয়ে সময় আবেদন করেন আসামিপক্ষের আইনজীবীরা। শুনানি শেষে আদালত সময় আবেদন মঞ্জুর করে চার্জশুনানির তারিখ আগামি ২৮ ডিসেম্বর ধার্য করেন। অপর আয়কর ফাঁকির মামলায় সাক্ষী আদালতে উপস্থিত না হওয়ায় সময় আবেদন করেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা আদালত সময় আবেদন মঞ্জুর সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ ৬ জানুয়ারি ধার্য করেন।

আয়কর ফাঁকির মামলায় দেলোওয়ার হোসাইন সাঈদী একমাত্র আসামি।

অপর অর্থ আত্মসাতের মামলায় দেলোওয়ার হোসাইন সাঈদীসহ ছয় জন আসামি। অপর পাঁচ আসামি হলেন, ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক মোহাম্মদ লুৎফুল হক, মসজিদ কাউন্সিল ফর কমিউনিটি অ্যাডভান্সমেন্টের সাবেক চেয়ারম্যান মাওলানা আবুল কালাম আজাদ, বন্ধুজন পরিষদের প্রধান সম্পাদক মিয়া মোহাম্মদ ইউনুস, ইসলামী সমাজকল্যাণ কেন্দ্রের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন ও ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ কাউন্সিলের সহকারী পরিচালক মো. আব্দুল হক।

২০১০ সালের ২৪ মে ইফার যাকাত তহবিলের অর্থ আত্মসাতের অভিযোগে সংশ্লিষ্ট ফাউন্ডেশনের সাবেক পরিচালক (অর্থ ও হিসাব) আইয়ুব আলী চৌধুরী রাজধানীর শের-ই বাংলা নগর থানায় মামলাটি দায়ের করেন। ২০১২ সালের ৩০ এপ্রিল মামলাটি তদন্ত করে দুদকের সহকারী পরিচালক ওয়াজেদ আলী গাজী আদালতে চার্জশিট দাখিল করেন।

বিজ্ঞাপন

অন্যটি ২০১১ সালের ১৯ আগস্ট ২ কোটি ২৭ লাখ ৪০ হাজার ১২০ টাকা আয় গোপন করে তার ওপর প্রযোজ্য কর ৫৬ লাখ ৪৬ হাজার ৮১২ টাকা কর ফাঁকির অভিযোগে এনবিআর মামলাটি দায়ের করা হয়। ২০১২ সালের ১৫ সেপ্টেম্বর মামলাটি সাঈদীর বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

শুনানি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর