Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিকাশে টোল পরিশোধ ও না থেমেই পার হওয়া যাবে হানিফ ফ্লাইওভার


৭ ডিসেম্বর ২০২০ ১৭:২৮

ঢাকা: দেশের দীর্ঘতম ফ্লাইওভার মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের টোল এখন থেকে বিকাশে পরিশোধ করে কোথাও না থেমেই ফ্লাইওভার ব্যবহার করতে পারছেন গ্রাহকরা।

ফ্লাইওভারের আটটি বের হওয়ার পথে প্রথাগত পদ্ধতিতে টোল দেওয়ার জন্য অপেক্ষা না করে যানবাহনের গায়ে লাগানো আরএফআইডি স্টিকারের স্বয়ংক্রিয় স্ক্যানিংয়ের মাধ্যমে সরাসরি পার হওয়ার সুযোগ তৈরি করেছে বিকাশের এই সেবা। স্টিকারযুক্ত যানবাহনগুলো ফ্লাইওভার থেকে নামার সময় ‘টি’ চিহ্নিত লেন ব্যবহার করবে এবং সেখানে স্বয়ংক্রিয়ভাবে বার খুলে যাবে। ফলে বাড়তি কোনো সময়ই লাগবে না। চার চাকা বিশিষ্ট বা তার উর্ধ্বের যানবাহনের জন্য একবারে একটি থেকে সর্বোচ্চ ১০০টি যাত্রার টোল বাড়তি কোনো চার্জ ছাড়াই বিকাশে পরিশোধের সুযোগ রয়েছে।

বিজ্ঞাপন

দুই ধাপে বিকাশে টোল পরিশোধ করতে হয়। বিকাশ অ্যাপের সাজেশন থেকে ‘ফ্লাইওভার টোল’ ক্লিক করে অথবা সরাসরি https://mmhf.com.bd/ এই লিংকে ক্লিক করে প্রথম ধাপে ১০০ টাকা (প্রতিটি গাড়ীর জন্য) পরিশোধ করে প্রথমবার নিবন্ধন সম্পন্ন করতে হবে। নিবন্ধন ফি বিকাশেই পরিশোধ করা যাবে। নিবন্ধন হয়ে গেলে সায়েদাবাদ জনপথ মোড় এর সেন্ট্রাল প্লাজা থেকে আরএফআইডি ট্যাগ বা স্টিকার সংগ্রহ করতে হবে।

পরের ধাপে একই ওয়েবসাইটে অ্যাড ট্রিপ অপশন থেকে পে উইথ বিকাশ নির্বাচন করতে হবে। এরপর ট্রিপ সংখ্যা, বিকাশ অ্যাকাউন্ট নম্বর, ভেরিফিকেশন কোড ও পিন দিয়ে টোল পরিশোধ সম্পন্ন করা যাবে। টোল পরিশোধের পদ্ধতি https://www.bkash.com/toll-payment -এই লিংকটি ক্লিক করেও জেনে নিতে পারবেন গ্রাহক।

গ্রাহক কবে কত টাকা টোল দিয়েছেন, কত টাকার টোল ব্যবহার করেছেন এমন তথ্যও মেয়র হানিফ ফ্লাইওভারের ওয়েবসাইট থেকে দেখে নিতে পারবেন।

বিজ্ঞাপন

মেয়র হানিফ ফ্লাইওভারের আটটি প্রবেশ পথ এবং আটটি বের হওয়ার পথ রয়েছে। ঢাকার সঙ্গে দেশের অধিকাংশ অঞ্চলের যোগাযোগের ক্ষেত্রে এবং যানজট নিরসনে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপে নির্মিত এই ফ্লাইওভারটি।

সারাবাংলা/এমআই

টোল বিকাশ মেয়র হানিফ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর