Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর: গ্রেফতার ৪ জনের রিমান্ড শুনানি কাল


৭ ডিসেম্বর ২০২০ ১৯:৫৯

কুষ্টিয়া: জেলায় ভাস্কর্য ভাংচুরের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় গ্রেফতারকৃত চার জনের রিমান্ড শুনানির দিন মঙ্গলবার (৮ ডিসেম্বর) ধার্য করেছেন আদালত। আটক চারজনকে আদালতে সোপর্দ করে দুই ছাত্রের ১০ দিন এবং দুই শিক্ষকের ৭ দিন করে রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা নিশিকান্ত সরকার।

সোমবার (৭ ডিসেম্বর) দুপুর দেড়টায় কুষ্টিয়ার অতিরিক্ত চিফ জুডিসিয়াল আমলি আদালতের বিচারক রেজাউল করীমের আদালতে আসামিদের হাজির করে পুলিশ রিমান্ড আবেদন করেন। বিচারক মঙ্গলবার (৮ ডিসেম্বর) রিমান্ড শুনানির দিন ধার্য করে আসামিদের জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিজ্ঞাপন

গ্রেফতারকৃতরা হলেন- কুষ্টিয়ার জুগিয়া এলাকার মাদরাসার হেফজ বিভাগের ছাত্র আবু বক্কর ওরফে মিঠুন (১৯), সবুজ ইসলাম ওরফে নাহিদ (২০), একই মাদ্রাসার শিক্ষক মো. আল আমীন (২৭) এবং মো. ইউসুফ আলী (২৭)।

মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা কুষ্টিয়ার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) নিশিকান্ত সরকার জানান, কুষ্টিয়া শহরের নির্মাণাধীন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় গ্রেফতারকৃত চার জনকে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ও ৪২৭/৩৪ ধারায় মামলায় আদালতে সোপর্দ করে রিমান্ড আবেদন করা হয়। আদালত মঙ্গলবার (৮ ডিসেম্বর) রিমান্ডের শুনানির দিন ধার্য করেন। সেই সঙ্গে আসামিদের কুষ্টিয়া জেলা কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, কঠোর পুলিশি প্রহরায় চার আসামিকে একটি সাদা রঙের মাইক্রোবাসযোগে আদালতে হাজির করা হয়। এসময় আদালত চত্বরে ৩ স্তরের বিশেষ নিরাপত্তা বলয় গড়ে তোলে পুলিশ।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত শুক্রবার (৪ ডিসেম্বর) দিনগত রাত ২টার দিকে দুর্বৃত্তরা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করেন। পরে ঘটনাস্থলে থাকা সিসিটিভির ফুজেট সংগ্রহ করে অভিযান চালিয়ে কুষ্টিয়ার জুগিয়া এলাকার একটি মাদরাসার দুই ছাত্র এবং তাদের সহযোগিতা করার জন্য দুই শিক্ষককে গ্রেফতার করে পুলিশ।

আদালত ভাস্কর্য ভাঙচুর রিমান্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর