Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হেফাজত নিষিদ্ধ করে বাবুনগরী-মামুনুলকে গ্রেফতারের দাবি


৮ ডিসেম্বর ২০২০ ২১:৫১

চট্টগ্রাম ব্যুরো: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে আঘাত এবং ধর্মান্ধ উগ্রতা ছড়ানোর দায়ে হেফাজতে ইসলামের কার্যক্রম নিষিদ্ধের দাবি এসেছে চট্টগ্রামে সেক্টর কমান্ডার্স ফোরামের এক সমাবেশ থেকে। একইসঙ্গে হেফাজতে ইসলামের আমীর জুনাইদ বাবুনগরী ও যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেফতারের দাবিও জানানো হয়েছে।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) বিকেলে সংগঠনটির চট্টগ্রাম জেলা ও মহানগর শাখার যৌথ বিক্ষোভ সমাবেশ থেকে এসব দাবি জানানো হয়েছে।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার বলেন, ‘কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের ওপর যে আঘাত হয়েছে, এটা মুক্তিযুদ্ধের চেতনার ওপর আঘাত। জঙ্গিগোষ্ঠীর এই কর্মকাণ্ডে বাঙালির হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। যাদের গ্রেফতার করা হয়েছে তারা পুলিশকে জানিয়েছে, বাবুনগরী ও মামুনুল হকের বক্তব্যে তারা উদ্বুদ্ধ হয়েছিল। উগ্র বক্তব্যের মাধ্যমে জঙ্গিবাদ ছড়ানোর জন্য আমরা তাদের গ্রেফতার দাবি করছি। একইসঙ্গে হেফাজতে ইসলামসহ সব সাম্প্রদায়িক শক্তির কার্যক্রম নিষিদ্ধের দাবি করছি।’

সংগঠনের উত্তর জেলার সভাপতি নুরুল আলম মন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকীর সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন মহানগর কমিটির সভাপতি সরফরাজ খান চৌধুরী বাবুল, বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র বিশ্বাস, আবু বক্কর সিদ্দিকী, ফোরকান উদ্দিন আহমেদ, বাদশা মিয়া, নুরুল আমিন, সেলিম চৌধুরী, আবদুল মালেক খান, সাহেদ মুরাদ সাকু।

নগরীর নিউমার্কেট মোড়ে সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের হয়।

জুনায়েদ বাবুনগরী বিক্ষোভ মিছিল মামুনুল হক সেক্টর কমান্ডার্স ফোরাম হেফাজত নিষিদ্ধের দাবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর