Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দর্শনা কেরু চিনিকলে দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি


৮ ডিসেম্বর ২০২০ ১৯:৩৫

চুয়াডাঙ্গা: চিনিকল বন্ধের সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে বাংলাদেশ চিনিকল শ্রমিক-কর্মচারী ফেডারেশন ও আখ চাষি ফেডারেশন ঘোষিত পাঁচ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে চুয়াডাঙ্গার দর্শনা কেরু অ্যান্ড কোম্পানি চিনিকল চত্বরে দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি পালন করেছেন কেরু চিনিকলের শ্রমিক-কর্মচারী ও আখ চাষিরা। এসময় তারা প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলও করেছেন।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত শ্রমিক-কর্মচারীরা কর্মবিরতি পালন করে চিনিকল ডিস্ট্রিলারির প্রধান ফটকের সামনে প্রতিবাদ সমাবেশ ও দর্শনা শহরে বিক্ষোভ মিছিল করেন। ৭ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত লাগাতার কর্মবিরতি, প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচির অধীনে দ্বিতীয় দিনের মতো এসব কর্মসূচি পালন করা হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, চিনিকলগুলোতে অনিয়ম ও দুর্নীতি করে সেখানকার কর্মকর্তারা অঢেল সম্পদের মালিক হয়েছে। এ অবস্থায় লোকসান দেখিয়ে চিনিকলগুলো বন্ধ হয়ে গেলে কয়েক হাজার শ্রমিক-কর্মচারী বেকার হয়ে পড়বেন। পরিবার-পরিজন নিয়ে তাদের পথে বসতে হবে।

তারা বলেন, চিনিকল বন্ধ হওয়ার জন্য শ্রমিক-কর্মচারীদের ওপর দোষ চাপিয়ে দায় এড়ানো যাবে না। দুর্নীতি করার জন্যই কর্মকর্তারা টাকা ব্যয় করে বিভিন্ন চিনিকলগুলোতে পোস্টিং নেন। এ বিষয়টি খতিয়ে দেখা দরকার। সবক’টি চিনিকল একসঙ্গে চালু করে উৎপাদনে যেতে হবে। অথবা আমরা এগুলো চালু করতে দেবো না।

কেরু শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সভাপতি তৈয়ব আলীর সভাপতিত্বে এবং সহসভাপতি মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ চিনিকল শ্রমিক-কর্মচারী ফেডারেশনের সভাপতি এবং কেরু শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, শ্রমিক নেতা মনিরুল ইসলাম প্রিন্স, ফিরোজ আহামেদ সবুজ, সাবেক সভাপতি হাফিজুল ইসলাম, সাবেক সহসভাপতি ফারুক আহমেদ, সহসাধারণ সম্পাদক খবির উদ্দীন।

আরও বক্তব্য রাখেন আখ চাষি ফেডারেশনের সভাপতি আব্দুল হান্নান, সহসভাপতি ওমর আলী, সাধারণ সম্পাদক আব্দুল বারী, কেরু অ্যান্ড কোম্পানি চিনিকলের ইক্ষু উন্নয়ন সহকারী মহিদুল ইসলাম ও সাহেব আলী, শ্রমিক ইদ্রিস আলী ও দর্শনা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন।

কর্মবিরতি কেরু অ্যান্ড কোম্পানি কেরু চিনিকল চিনিকল বন্ধ প্রতিবাদ সমাবেশ বিক্ষোভ মিছিল


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর