Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাইমের বর্ষসেরা ব্যক্তিত্ব বাইডেন-কমলা


১১ ডিসেম্বর ২০২০ ১২:৫৭

টাইম ম্যাগাজিন ২০২০ সালের বর্ষসেরা ব্যক্তিত্ব হিসেবে বেছে নিয়েছে যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে। খবর বিবিসি।

যুক্তরাষ্ট্রভিত্তিক এই টাইম ম্যাগাজিন প্রতি বছরশেষে আলোচিত ব্যক্তিত্ব নির্বাচন করে থাকে, যাকে তারা বলে ‘পারসন অব দ্য ইয়ার’।

এর আগে, ২০১৯ সালে জলবায়ু আন্দোলনের সুইডিশ কর্মী গ্রেটা থুনবারিকে ‘পারসন অব দ্য ইয়ার’ ঘোষণা করেছিল টাইম ম্যাগাজিন।

এদিকে, মাইক্রো ব্লগিং ওয়েবসাইট টুইটারে টাইম ম্যাগাজিনের পক্ষ থেকে বলা হয়েছে, বাইডেন-হ্যারিসের এ জয় এমন কিছুর প্রতিনিধিত্ব করে, যা ঐতিহাসিক।

কমলা হ্যারিসই প্রথম যুক্তরাষ্ট্রের কোনো ভাইস প্রেসিডেন্ট যার নাম টাইমের বর্ষসেরা ব্যক্তিত্বের তালিকায় আসলো।

অন্যদিকে, সিবিএস নিউজ জানিয়েছে, বাইডেন-হ্যারিস ছাড়াও এ বছর ‘পারসন অব দ্য ইয়ার’ হওয়ার দৌড়ে ছিলেন ডোনাল্ড ট্রাম্প, অ্যান্থনি ফাউচি ও দ্য মুভমেন্ট ফর রেসিয়াল জাস্টিস আন্দোলন।

যুক্তরাষ্ট্রের কাহিনী বদলে দিয়ে, সহমর্মিতার শক্তি যে বিভাজনের উন্মত্ততা থেকে শক্তিশালী তা দেখিয়ে, আঘাতে জর্জরিত পৃথিবীকে সারিয়ে তোলার স্বপ্ন হাজির করে চলতি বছর টাইমের পারসন অব দ্য ইয়ার হয়েছেন জো বাইডেন ও কমলা হ্যারিস – লিখেছেন সাময়িকীটির প্রধান সম্পাদক।

পারসন অব দ্য ইয়ার ঘোষণার পাশাপাশি চলতি বছরের বেশকিছু গুরুত্বপূর্ণ আন্দোলন, দাঙ্গা, কোভিড-১৯ এ ভয়াবহ প্রাণহানি ও আতংকের কথা স্মরণ করিয়ে দিয়ে একটি ভিডিও প্রকাশ করেছে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, টাইম ১৯২৭ সাল থেকে ‘পারসন অব দ্য ইয়ার’ খেতাব দিয়ে আসছে। প্রথমদিকে ‘ম্যান অব দ্য ইয়ার’ নামে থাকলেও পরে পুরস্কারের নাম বদলে যায়। ব্যক্তির পাশাপাশি বিভিন্ন গোষ্ঠী, আন্দোলন এমনকী ধারণাও বিগত বছরগুলোতে এ খেতাব পেয়েছে।

ওদিকে, চলতি বছর টাইমের ‘বিজনেসপারসন অব দ্য ইয়ার’ হয়েছেন অনলাইন ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্ম জুমের প্রধান নির্বাহী ইরিক ইউয়ান। ড. অ্যান্থনি ফাউচি ও সম্মুখসারির স্বাস্থ্যসেবা কর্মীদের পাশাপাশি ‘গার্ডিয়ান অব দ্য ইয়ার’ হয়েছেন – আশা ট্রায়োরে, পোরশে বেনেট-বে এবং বর্ণবাদবিরোধী বিভিন্ন সংগঠন। ‘এন্টারটেইনমেন্ট অব দ্য ইয়ার’ স্বীকৃতি পেয়েছে কে-পপ ব্যান্ড বিটিএস। ‘অ্যাথলেট অব দ্য ইয়ার’ হয়েছেন বাস্কেটবল তারকা লেব্রন জেমস।

কমলা হ্যারিস জো বাইডেন টাইম ম্যাগাজিন বর্ষসেরা ব্যক্তিত্ব যুক্তরাষ্ট্র

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর