Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাস্থ্য সহকারীদের আন্দোলনে সাময়িক বিরতি


১৩ ডিসেম্বর ২০২০ ১৪:৫৯

ঢাকা : নিয়োগবিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনের দাবিতে চলা আন্দোলনে সাময়িক বিরতি দিচ্ছেন স্বাস্থ্য সহকারীরা। স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া আশ্বাসে আপাতত আন্দোলনে বিরতি দিলেও দাবিপূরণে অগ্রগতি না হলে আবারও আন্দোলনে ফিরবেন তারা।

সোমবার সারাবাংলাকে খবরটি নিশ্চিত করেছেন বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট এসোসিয়েশন ও দাবি বাস্তবায়ন পরিষদের সভাপতি রবিউল আলম খোকন। পরে সংবাদ সম্মেলনের এই তথ্য জানানো হবে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

খোকন বলেন, আমরা খুবই ছোট ও সুনির্দিষ্ট দাবিতে আন্দোলন করছি। এই দাবিটুকু পূরণ করা সরকারের জন্য সামান্য ঘটনা। প্রশাসন আশ্বাস দিয়েছে দাবি পূরণ করার। তাদের আশ্বাসে আস্থা রাখছি। যদি দাবি পূরণে গড়িমসি করে কিংবা দেরী করে, তাহলে আমরা আবারও আন্দোলনে নামবো।

তিনি বলেন, ডিসেম্বরের ১৪ তারিখ থেকে আমরা কাজে যোগদান করবো। এই সিদ্ধান্তের প্রতি সম্মান জানিয়ে নিয়োগবিধি সংশোধন এবং স্বাস্থ্য সহকারী, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য পরিদর্শকদের বেতন স্কেল যথাক্রমে ১৩, ১২ ও ১১ গ্রেডে উন্নীত করতে হবে।

গত ২৬ নভেম্বর থেকে কর্মবিরতিতে ছিলেন স্বাস্থ্য সহকারীরা। এই সময়ে তারা স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের সঙ্গে আলোচনায় বসেও কোনো আশ্বাস আদায় করতে পারেনি। পরে নতুন করে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে দাবি পূরণে সহযোগিতা করা হবে জানালে আন্দোলন প্রত্যাহারের সিদ্ধান্ত নেন তারা।

নিয়োগবিধি সংশোধন স্বাস্থ্য মন্ত্রণালয় স্বাস্থ্য সহকারী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর