Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপি নেত্রী মুচলেকায় জামিনে আছেন: জি এম কাদের


১৩ ডিসেম্বর ২০২০ ২১:১৬

ঢাকা: জাতীয় পার্টিকে আওয়ামী লীগ ও বিএনপির বিকল্প শক্তি উল্লেখ করে জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, ‘বিএনপি নেত্রী মুচলেকা দিয়ে জামিনে আছেন, দলটিও নেতৃত্ব সংকটে। রাজনীতির মাঠে দাঁড়াতেই পারছে না বিএনপি। আবার আওয়ামী লীগ দীর্ঘদিন রাষ্ট্র ক্ষমতায়। কেউ ইচ্ছে করলেই আওয়ামী লীগে যোগ দিতে পারছে না। তাই নতুন প্রজন্মের সামনে জাতীয় পার্টিই হচ্ছে রাজনীতির একমাত্র প্ল্যাটফর্ম।

রোববার (১৩ ডিসেম্বর) জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক কমিটির মতবিনিময় সভায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এসব কথা বলেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, ‘আওয়ামী লীগ ও বিএনপি দুটি দলই জাতীয় পার্টিকে জবাই করতে ষড়যন্ত্র করেছে। কিন্তু জাতীয় পার্টি টিকে আছে, সারা দেশেই জাতীয় পার্টির সমর্থক আছে। আগামী দিনে জাতীয় পার্টিই দেশের রাজনীতির নিয়ামক শক্তি হিসেবে আবির্ভূত হবে।’

দেশের মানুষ জাতীয় পার্টির দিকে এক বুক প্রত্যাশা নিয়ে তাকিয়ে আছে জানিয়ে বিরোধী দলের এ নেতা বলেন, ‘হুসেইন মুহম্মদ এরশাদ রাষ্ট্রক্ষমতা হস্তান্তরের পর আওয়ামী লীগ ও বিএনপি দেশ পরিচালনা করেছে। কিন্তু সাধারণ মানুষের বিবেচনায় জাতীয় পার্টির শাসনামলে দেশে সুশাসন বিদ্যমান ছিলো।’

এসময় জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, ‘বিএনপির রাজনীতি ধ্বংসের দ্বারপ্রান্তে। আর আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই তাদের সংগঠন আছে। কিন্তু জাতীয় পার্টি সারাদেশে ছড়িয়ে আছে। আগামী দিনের রাজনীতিতে ভোট বিপ্লবের মাধ্যমে জাতীয় পার্টি রাজনীতির নিয়ন্ত্রক শক্তিতে পরিণত হবে।’ তাই দলকে আরও শক্তিশালী করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান পার্টির মহাসচিব।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফকরুল ইমামের সভাপতিত্বে ও ভাইস চেয়ারম্যান মোস্তফা আল মাহমুদের পরিচালনায় এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- প্রেসিডিয়াম সদস্য হাবিবুল্লাহ বেলালী, চেয়ারম্যানের উপদেষ্টা ডা. কে আর ইসলাম, অ্যঅডভোকেট মো. লিয়াকত আলী খান, সাবেক যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমেদ মুক্তি, সাংগঠনিক সম্পাদক মুক্তিযোদ্ধা মফিজুর রহমানসহ অনেকে।

আওয়ামী লীগ জাতীয় পার্টি বিএনপি নেত্রী মুচলেকা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর