Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভেনেজুয়েলা উপকূলে ১৪ মরদেহের সন্ধান


১৪ ডিসেম্বর ২০২০ ১৫:২৯

দক্ষিণ আমেরিকার দেশ ভেনেজুয়েলার পূর্ব উপকূলে ১৪ মরদেহের সন্ধান মিলেছে। খবর রয়টার্স।

ধারণা করা হচ্ছে, সাগর পাড়ি দিয়ে তারা ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো’র উদ্দেশে যাত্রা করেছিলেন। রোববার (১৩ ডিসেম্বর) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে ভেনেজুয়েলার কর্তৃপক্ষ।

এদিকে, ভেনেজুয়েলার অন্তত ৪০ হাজার নাগরিক ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোতে বসবাস করছেন। তাদের অধিকাংশই অর্থনৈতিক সংকট, বেকারত্ব ও সরকারি সহযোগিতার ঘাটতির কারণে দেশ ছেড়ে পালিয়েছেন বলে জানাচ্ছে রয়টার্স।

অন্যদিকে, প্রায়ই ধারণক্ষমতার চেয়ে বেশি আরোহীসহ ছোট নৌকায় ভেনেজুয়েলার নাগরিকরা উপকূলীয় প্রতিবেশী ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোয় পাড়ি জমান। অধিকাংশ সময়ই ওইসব নৌকায় পর্যাপ্ত জ্বালানি ও খাবার থাকে না।

এর আগে, ২০১৯ সালেও এরকম দুটি নৌকা ভেনেজুয়েলার উপকূল থেকে প্রতিবেশী দেশটির উদ্দেশ্যে রওনা হওয়ার পর সাগরে হারিয়ে যায়।

এবারের ঘটনায় মরদেহগুলো ভেনেজুয়েলার উপকূলীয় শহর গুইরিয়া থেকে সাত নটিক্যাল মাইল দূরে পাওয়া গেছে বলে ভেনেজুয়েলার সরকারি বিবৃতিতে বলা হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, শনিবার (১২ ডিসেম্বর) শেষ বিকেলের দিকে ১১ মৃতদেহ পাওয়া যায় আর রোববার (১৩ ডিসেম্বর) মিলে দুইজন পুরুষ ও একজন নারীর মৃতদেহ পাওয়া যায়।

বিবৃতিতে আরও বলা হয়, কেউ এদের নিখোঁজ হওয়ার বিষয়ে আনুষ্ঠানিক কোনো অভিযোগ পাওয়া যায়নি।

পাশাপাশি, ভেনেজুয়েলার কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করে দেখছে এবং ঘটনার সঙ্গে গুইরিয়ার অপরাধী গোষ্ঠীগুলো জড়িত থাকতে পারে বিবৃতিতে ইঙ্গিত দেওয়া হয়েছে।

ওদিকে, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর বিবৃতিতে বলা হয়েছে, প্রাণহানির ঘটনাগুলো ৬ ডিসেম্বর ভেনেজুয়েলার উত্তরাপূর্বাঞ্চলীয় সুক্রে রাজ্যের গুইরিয়া থেকে ছেড়ে আসা নৌকাটির সঙ্গে সম্পর্কিত হতে পারে বলে প্রাথমিকভাবে পাওয়া তথ্যে ধারণা পাওয়া যাচ্ছে। সেদিন ওই উপকূল থেকে ২০ জনের বেশি লোক রওনা হওয়ার পর থেকে তাদের আর দেখা যায়নি বা তাদের কথা শোনাও যায়নি।

ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোয় ভেনেজুয়েলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর