Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজালাল থেকে আরও একটি আড়াইশ কেজি ওজনের বোমা উদ্বার


১৪ ডিসেম্বর ২০২০ ১৭:৩৬

ফাইল ছবি

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনালের পাইলিংয়ের সময় প্রায় আড়াইশ কেজি ওজনের আরও একটি সিলিন্ডার বোমা পাওয়া গেছে।

সোমবার (১৪ ডিসেম্বর) বিকেলে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান।

তিনি জানান, ‘শাহজালাল বিমানবন্দরের থার্ড টার্মিনালের পাইলিংয়ের কাজ করা হচ্ছিল। বোমাটি নিষ্ক্রিয় করেছে বিমান বাহিনীর বোমা নিষ্ক্রিয়কারী দল। এটি পুরোপুরি নিষ্ক্রিয় করতে টাঙ্গাইলে বিমান বাহিনীর ফায়ারিং রেঞ্জে পাঠানো হয়েছে। আগে যে বোমাটি পাওয়া গিয়েছিল, এটির আকারও প্রায় সেটির সমান। ধারণা করা হচ্ছে, ১৯৭১ সালে যুদ্ধের সময় বিমান থেকে ছোঁড়া হয় বোমাটি।’

তৌহিদ উল আহসান আরও জানান, বোমাটি কতটা শক্তিশালী সেটি পরীক্ষার পর জানা যাবে। পাইলিংয়ের কাজ করার সময় ১০ ফিট নিচে বোমাটি পাওয়া যায়। আগে বোমাটি যেখানে পাওয়া গিয়েছিল আজকের বোমাটিও সেখানে পাওয়া গেছে। সকাল ৮টা ৩৫ মিনিটে বোমাটি পাওয়াার সঙ্গে সঙ্গে বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিটকে জানানো হয়। তারা এসে বোমাটি শনাক্ত করে সেটি ধ্বংস করার জন্য নিরাপদ স্থানে সরিয়ে নেয়। পরে সেটি টাঙ্গাইলে পাঠানো হয়েছে।

এর আগে গত ৯ ডিসেম্বর শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনালে মাটি খোঁড়ার সময় আড়াইশ কেজি ওজনের একটি সিলিন্ডার বোমা পাওয়া যায়। সেটিও টাঙ্গাইলে নিয়ে নিষ্ক্রীয় করা হয়।

বোমা উদ্ধার শাহজালাল


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর