Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের শহীদ বুদ্ধিজীবী দিবস পালন


১৪ ডিসেম্বর ২০২০ ২২:০৭

ঢাকা: শহিদ বুদ্ধিজীবী দিবসে মোমবাতি প্রজ্জ্বলন করে শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

এর আগে সোমবার (১৪ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ে সিনেট ভবনের অ্যালামনাই ফ্লোরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সেখানে বক্তারা বলেন, ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর মুক্তিবাহিনী ও মিত্র বাহিনীর কাছে পাকিস্তানী হানাদার বাহিনী আত্মসমর্থনের প্রাক্কালে এদেশের জামাত-শিবির রাজাকার, আলবদররা নীল নকশা অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের বুদ্ধিজীবীদের হত্যা করে। দেশের সূর্য সন্তানদের হত্যা করেই তারা ক্ষ্যান্ত হয়নি, হত্যাকারীরা স্বাধীনতার পর থেকেই নতুন করে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। বাংলাদেশের মানুষ যখন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করছে এবং স্বাধীনতার সুর্বন জয়ন্তী পালনের প্রস্তুতি নিচ্ছে ঠিক তখনি তারা বাংলাদেশের অস্তিত্ব বঙ্গবন্ধুর ভাস্কর্যের ওপর আক্রমণ চালিয়ে নতুন করে রাজনীতির ফায়দা হাসিলের চেষ্টা করছে। ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন শহীদদের রক্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রতিজ্ঞা করেন রাজাকারদের এই চেষ্টা সফল হতে দেবেন না। বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক, দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ে তুলতে তারা বদ্ধ পরিকর।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ। আরও উপস্থিত ছিলেনসহ সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওসার, মহাসচিব রঞ্জন কর্মকার, সাংগঠনিক সম্পাদক আফজালুর রহমান বাবু, প্রচার ও যোগাযোগ সম্পাদক কাজী মোয়াজ্জেম হোসন এবং সংগঠনের অন্যান্য সদস্যরা।

বিজ্ঞাপন

অ্যালামনাই ঢা‌বি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর