Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবশেষে বাইডেনকে শুভেচ্ছা জানালেন পুতিন


১৫ ডিসেম্বর ২০২০ ১৫:৪৫

ইলেকটোরাল কলেজের চূড়ান্ত ঘোষণার পর যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে শুভেচ্ছা জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। খবর আল জাজিরা।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) ক্রেমলিনের পক্ষ থেকে জানানো হয়েছে, চূড়ান্ত ঘোষণার জন্য অপেক্ষা করেছিলেন প্রেসিডেন্ট পুতিন।

এদিকে, শুভেচ্ছাবার্তায় পুতিন বলেছেন, রাশিয়া বাইডেনের সঙ্গে সম্পর্ক জোরদার এবং দুই দেশের মধ্যে সম্পর্ক আরও উন্নয়ন করতে আগ্রহী।

এছাড়াও, দুই দেশের মধ্যে পারস্পারিক সমঝোতার ভিত্তিতে বৈশ্বিক নিরাপত্তা এবং স্থিতিশীলতার জন্য কাজ করে যাওয়ার প্রত্যয়ও ব্যক্ত করা হয়েছে ওই বিবৃতিতে।

এর আগে, রাশিয়ার নির্বাচন কমিশনের প্রধান এবং পররাষ্ট্রমন্ত্রী প্রকাশ্যেই যুক্তরাষ্ট্রের নির্বাচনি ব্যবস্থা জনমতের প্রতিনিধিত্ব করে না বলে সমালোচনা করেছিলেন। পাশাপাশি, ২০১৬ সালের নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের কারণেই ট্রাম্প জয়ী হয়েছিলেন বলে গুঞ্জন রয়েছে।

অন্যদিকে, বিশ্ব নেতাদের মধ্যে ভ্লাদিমির পুতিন নির্বাচিত হওয়ার অনেক পরে (প্রায় শেষের দিকে) জো বাইডেনকে শুভেচ্ছা জানালেন।

আন্তর্জাতিক সম্পর্ক বিশ্লেষকরা মনে করছেন, রাশিয়ার সঙ্গে দ্বি-পাক্ষিক সম্পর্কের ব্যাপারে ডোনাল্ড ট্রাম্পের চেয়েও কঠোর অবস্থান নিবেন বাইডেন।

এ ব্যাপারে প্রেসিডেন্টের মুখপাত্র দিমিত্র পেসকোভ জানিয়েছেন, এখানে কোনো রাজনীতি নেই। বাইডেনের নির্বাচিত হওয়ার চূড়ান্ত ঘোষণার জন্য অপেক্ষা করেছিলেন প্রেসিডেন্ট পুতিন।

ক্রেমলিন জো বাইডেন দিমিত্রি পেসকোভ ভ্লাদিমির পুতিন শুভেচ্ছাবার্তা


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর