Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পদ্মাসেতুর টোল হার নিয়ে প্রচারিত তথ্য গুজব: সেতু মন্ত্রণালয়


১৫ ডিসেম্বর ২০২০ ১৮:০৩

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন স্থানে পদ্মাসেতুর টোলের হার নির্ধারণ নিয়ে যেসব তথ্য প্রচারিত হচ্ছে, সেগুলোকে ‘অপপ্রচার ও গুজব’ বলে অভিহিত করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। এই মন্ত্রণালয়ের সেতু বিভাগ বলছে, পদ্মাসেতুতে যানবাহন চলাচলের ক্ষেত্রে টোলের হার নিয়ে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সেতু বিভাগের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে পদ্মা বহুমুখী সেতুর টোল হার নিয়ে যেসব তথ্য প্রচারিত হয়েছে এবং হচ্ছে, তা সেতু বিভাগের দৃষ্টি আকর্ষণ করেছে। টোলের হার নির্ধারণের বিষয়টি অপপ্রচার ও গুজব। পদ্মা বহুমুখী সেতুর টোল হার এখনো চূড়ান্ত হয়নি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, টোলের হার নির্ধারণ করার লক্ষ্যে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সুপারিশের ভিত্তিতে পরবর্তী সময়ে টোল হার নির্ধারণে পদক্ষেপ নেওয়া হবে।

টোলের হার নির্ধারিত হলে জনগণকে অবহিত করা হবে উল্লেখ করে এ ধরনের অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছে সেতু বিভাগ।

মূল পদ্মাসেতুর নির্মাণ কাজ মূলত শুরু হয় ২০১৪ সালে। ২০১৭ সালে শুরু হয় স্প্যান বসানোর কাজ। প্রায় সাড়ে তিন বছর পর গত ১০ ডিসেম্বর পদ্মাসেতুর ৪১তম ও শেষ স্প্যানটি বসানো হয়। ওই দিন থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে পদ্মাসেতুর টোলহার নিয়ে বিভিন্ন তথ্য প্রচারিত হতে থাকে।

এসব তথ্যে বলা হয়, পদ্মাসেতু পাড়ি দিতে যানবাহনগুলোকে যে টোল দিতে হবে, তা যমুনা নদীর ওপর স্থাপিত বঙ্গবন্ধু বহুমুখী সেতুর তুলনায় দ্বিগুণ বা তারও বেশি হতে পারে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগ বলছে, টোল হার নিয়ে প্রচারিত এসব তথ্য গুজব।

অপপ্রচার গুজব টপ নিউজ টোল হার পদ্মাসেতু সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সেতু বিভাগ


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর