Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা প্রাণ নিল আরও ২৭ জনের, নতুন শনাক্ত ১,৬৩২


১৬ ডিসেম্বর ২০২০ ১৬:০৮

ঢাকা: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ২৭ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ২৩ জন পুরুষ ও চার জন নারী। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ১৫৬ জনে।

বুধবার (১৬ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা করোনা বিষয়ক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত ২৭ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রামে পাঁচজন, রাজশাহীতে একজন এবং রংপুরে দু’জন রয়েছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত ২৭ জনের ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব দুজন, পঞ্চাশোর্ধ্ব ছয়জন এবং ষাটোর্ধ্ব ১৮ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ১৪০টি ল্যাবরেটরিতে ১৮ হাজার ৩২টি নমুনা সংগ্রহ ও ১৭ হাজার ২৫টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩০ লাখ ২২ হাজার ৫৩৭টি।

এ সময় করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ১ হাজার ৬৩২ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৪ লাখ ৯৫ হাজার ৮৪১ জনে।

রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৬২২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ২৯ হাজার ৩৫১ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। এ ভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৮ মার্চ প্রথম মৃত্যু হয়। বুধবার পর্যন্ত মোট মৃত্যু হয় ৭ হাজার ১৫৬ জনের। এদের মধ্যে পুরুষ ৫ হাজার ৪৬২ জন (৭৬ দশমিক ৩৩ শতাংশ) ও নারী ১ হাজার ৬৯৪ জন (২৩ দশমিক শূন্য ৬৭ শতাংশ)।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার নয় দশমিক শূন্য ৫৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৪০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৫৯ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

বিজ্ঞাপন

করোনাভাইরাস টপ নিউজ মৃতের সংখ্যা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর