Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভোজসভায় যোগ দিয়ে তোপের মুখে জাপানের প্রধানমন্ত্রী


১৬ ডিসেম্বর ২০২০ ২১:০১

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি রোধে জনসাধারণকে বিভিন্ন পার্টি ও অনুষ্ঠান এড়িয়ে চলার আকুতি জানানোর পর নিজেই এক ভোজসভায় গিয়ে সমালোচকদের পাশাপাশি মিত্রদেরও তোপের মুখে পড়েছেন জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা। খবর বিবিসি।

এর আগে, সেপ্টেম্বরে জাপানের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকেই তাকে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি নিয়ে জনঅসন্তোষ মোকাবেলা করতে হচ্ছে। ক্ষমতাসীন জোটের ভেতরে নানান বিষয়ে দ্বন্দ্ব চলমান থাকায়, শেষ পর্যন্ত সুগা আর কতদিন এ পদে থাকতে পারবেন – তা নিয়েও প্রশ্ন উঠছে।

বিজ্ঞাপন

এদিকে, বার্তাসংস্থা রয়টার্স জানাচ্ছে – জনসাধারণকে ভিড় থেকে দূরে থাকতে সতর্ক করে জাপানি প্রধানমন্ত্রী গত এক সপ্তাহে বেশ কয়েকটি অনুষ্ঠানে যোগ দিয়েছেন। যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে দেশটির রাজনৈতিক মহলেও তুমুল সমালোচনা চলছে। সমালোচনা করা রাজনীতিকদের মধ্যে বিরোধীদের পাশাপাশি ক্ষমতাসীন জোটভুক্ত দলের নেতারাও রয়েছেন।

এ ব্যাপারে সোমবার (১৪ ডিসেম্বর) বিরোধীদলীয় সাংসদ জুন আজুমি বলেন, জনসাধারণকে নিবৃত থাকতে বলে তারা দামি মাংস খেয়ে জীবনধারণ করছেন।

টোকিওর একটি রেস্তোরাঁয় এক ভোজসভায় সুগার যোগ দেওয়ার বিষয়ে ইঙ্গিত করে তিনি বলেন, এ কারণে তার জনসমর্থন নেমে যেতে পারে।

অন্যদিকে, সোমবার (১৪ ডিসেম্বর) সুগার সঙ্গে একই ভোজে ছিলেন ৭৬ বছর বয়সী অভিনেতা রায়েতারো সুগি।

তিনি জানান, সেদিন তারা বছরান্তের পার্টিতে একত্রিত হয়েছিলেন এবং বেসবল নিয়ে আলোচনা করেছিলেন।

তবে, রেস্তোরাঁয় ভোজসভায় যাওয়া নিয়ে প্রধানমন্ত্রী সুগা এখন পর্যন্ত কোনও ব্যাখ্যা দেননি।

বিজ্ঞাপন

এ ব্যাপারে সরকারি মুখপাত্র কাতসুনোবু কাতো বলেছেন, সুগার কর্মকাণ্ডে জনসাধারণের মধ্যে যে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে এবং যে ধরনের সমালোচনা চলছে তা সরকার খুব গুরুত্ব সহকারে নিয়েছে।

প্রসঙ্গত, বয়স্কদের চিকিৎসা খরচ নিয়ে সম্প্রতি সুগার দলের সঙ্গে ক্ষমতাসীন জোটের আরেক দল কোমেইতোর সম্পর্কেও ব্যাপক টানাপোড়েন চলছে। তার মধ্যে সুগার এমন কর্মকাণ্ড কোমেইতোর শীর্ষ নেতাদের বেশ তাঁতিয়ে দিয়েছে এবং এ নিয়ে দুই দলের মধ্যে দূরত্ব বাড়ছে বলে দলটির সঙ্গে ঘনিষ্ঠ একটি সূত্র বার্তাসংস্থা রয়টার্সকে নিশ্চিত করেছে।

করোনা সংক্রমণ জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা ভোজসভা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর