Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেত্রকোনা পৌরশহরে যানজটে নাকাল এলাকাবাসী


১৮ ডিসেম্বর ২০২০ ১২:৩৪

নেত্রকোনা: জেলা শহরে দিন দিন বেড়েই চলছে যানজট। বিকেল-সন্ধ্যা-রাত পর্যন্ত শহরে অসহনীয় যানজট লেগেই থাকে। আগে শুধু শহরের মোক্তারপাড়া থেকে ছোটবাজার হয়ে তেরিবাজার দিয়ে আখড়ার মোড়ে গিয়ে শেষ হতো এই জট। এখন তা দিনভরই লাগছে। এই যানজটে ভোগান্তিতে পড়েছেন এলাকাবাসী।

প্রতিদিনের যানজটে ঠেলাঠেলি করে পর চলতে হয় মানুষের। সময়ের অপচয় থেকে শুরু করে প্রাণহানি পর্যন্ত ঘটছে। সবশেষ গত দু’দিন ধরে শহরের এক প্রান্ত জয়নগর থেকে অপরপ্রান্ত রাজুর বাজার এবং অন্য আরেক প্রান্ত সাতপাই কালীবাড়ি সরকারি কলেজ রোড পাড় হয়ে রেলক্রসিং পর্যন্ত যানজট লেগে আছে। এ যানজট সকাল-দুপুর-বিকেল ধরে চলে।

ছোটবাজারের ব্যবসায়ী খায়রুল ইসলাম জানান, বৃহস্পতিবারর সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত মোক্তারপাড়া ব্রিজের থেকে তেরিবাজার পর্যন্ত দীর্ঘ সারি অটোরিকশার। এই দৃশ্য প্রতিনিয়ত। তেমনি গত বুধবার সন্ধ্যা সাতটায় কালিবাড়ি মোড় থেকে শুরু হয় এই যানজট। সেখান থেকে দীর্ঘ এক ঘণ্টা পর মানুষ পরিত্রাণ পায়। এভাবে মানুষ প্রতিদিন চলাচলে মাত্র সাড়ে তিন কিলোমিটার শহরের সড়কে ঘণ্টার পর ঘণ্টা সময় মানুষের অপচয় হয়।

বড় বাজারের পথচারী নাজনীন সুলতানা জানান, অটোরিকশা তো হাজারে হাজার আছেই। এর ওপর রয়েছে ট্রাক, ট্রাক্টর চলাচল। তারপর মেইন সড়কের বিভিন্ন রড-সিমেন্টের দোকানসহ নানা দোকানে মালামাল ওঠা-নামা করে দিনের পর দিন মানুষের পথ চলায় বিঘ্ন ঘটায়। এগুলো দেখার যেন কেউ নেই।

পৌরসভা মেয়র মো. নজরুল ইসলাম খান বলেন, ‘দুই শিফটে ১ হাজার ১০০ করে ২ হাজার ২০০টি অটোরিকশার লাইসেন্স দিয়েছি আমরা। তবুও যানজট কেন বাড়ছে এ নিয়ে শঙ্কিত আমরা।’ এসময় যানজট নিরসনে যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি।

অসহনীয় যানজট যানজট


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর