Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেরোবিতে পতাকা অবমাননায় তদন্ত কমিটি, অভিযুক্তদের গ্রেফতার দাবি


১৮ ডিসেম্বর ২০২০ ২১:৪১

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে জাতীয় পতাকা অবমাননার ঘটনায় তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে রংপুর জেলা প্রশাসন। শুক্রবার বিকেলে গঠিত কমিটি সন্ধ্যা সাতটায় প্রক্টর আতিউর রহমানের সাক্ষাৎকার নেওয়ার মাধ্যমে তদন্ত শুরু করেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আতিউর রহমানকে জিজ্ঞাসাবাদ শেষে সাংবাদিকদের সামনে ব্রিফিং করেন তদন্ত কমিটির আহ্বায়ক রংপুর জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট গোলাম রব্বানী। তিনি বলেন, মহান বিজয় দিবসে বিশ্ববিদ্যালয় কর্তৃক কি কি কর্মসূচি ছিলো সে সম্পর্কে জানার চেষ্টা করছি প্রাথমিকভাবে। পরবর্তীতে প্রশাসনিক কার্যক্রম সম্পর্কে জিজ্ঞাসাবাদ করবো। এ সময় কমিটির অন্য দুই সদস্য অতিরিক্ত পুলিশ কমিশনার জিন্না আল মামুন ও মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার ছদরুল আলম দুলু উপস্থিত ছিলেন।

এর আগে গত ১৬ ডিসেম্বর বিজয় দিবসে বিকৃত করে জাতীয় পতাকা বানিয়ে বিজয় উল্লাসের কিছু ছবি ভাইরাল হয়। যেখানে বর্তমান প্রশাসনের গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা বেশ কিছু শিক্ষক দাঁড়িয়ে থেকে ছবি তুলেন। এরপর থেকে ছবি নিয়ে সমালোচনার ঝড় ওঠে দেশব্যাপী।

ছবিতে দেখা যায়, ডিজাইন পরিবর্তন করে ওই শিক্ষকরা সবুজের মধ্যে লাল বৃত্তের পরিবর্তে চারকোনা লাল আকৃতি দিয়ে তৈরি করা জাতীয় পতাকা ধরে ক্যাম্পাসে ছবি তোলেন।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর রংপুর জেলা প্রশাসন


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর