Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৬১ পৌরসভায় নৌকার প্রার্থী চূড়ান্ত


১৮ ডিসেম্বর ২০২০ ২১:৫৩

ঢাকা: স্থানীয় সরকার পৌরসভা নির্বাচনের দ্বিতীয় ধাপে ৬১টি পৌরসভায় নৌকার প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। শুক্রবার বিকালে মনোনয়ন বোর্ডের সভা শেষে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে দলের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। শেখ হাসিনার সভাপতিত্বে সভায় মনোনয়ন বোর্ডের সভায় আরও উপস্থিত ছিলেন আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফরউল্লাহ ড. আব্দুর রাজ্জাক লে. কর্নেল (অব.) ফারুক খান, ওবায়দুল কাদের, জাহাঙ্গীর কবির নানক আব্দুর রহমান ও আবদুস সোবহান গোলাপ।

ঢাকা বিভাগের আট পৌরসভায় যারা মনোনয়ন পেয়েছেন তারা হলেন— নারায়ণগঞ্জ রূপগঞ্জের তারাবো পৌরসভায় হাছিনা গাজী; টাঙ্গাইল জেলার ধনবাড়ীতে খন্দকার মঞ্জুরুল ইসলাম (তপন); কিশোরগঞ্জ জেলার সদরে পারভেজ মিয়া ও কুলিয়ারচরে সৈয়দ হাসান সারওয়ার মহসিন; ঢাকা জেলার সাভারে হাজী মো. আব্দুল গনি; নরসিংদীর মনোহরদীতে মো. আমিনুর রশিদ; ফরিদপুরের বোয়ালমারীতে মো. সেলিম রেজা এবং শরীয়তপুর সদরে পারভেজ রহমান।

রংপুর বিভাগের পৌরসভাগুলোতে নৌকার প্রার্থীরা হলেনদিনাজপুর জেলার সদর পৌরসভায় রাশেদ পারভেজ, বিরামপুরে মো. আক্কাস আলী ও বীরগঞ্জে মো. নুর ইসলাম; নীলফামারী জেলার সৈয়দপুর পৌরসভায় রাফিকা আকতার জাহান; কুড়িগ্রাম জেলার নাগেশ্বরীতে ফরহাদ হোসেন দুলু; এবং গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জে আব্দুল্লা আল মামুন ও সদরে শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর।

রাজশাহী বিভাগের পৌরসভাগুলোতে নৌকার প্রার্থীরা হলেনবগুড়া জেলার শেরপুরে মো. আব্দুস সাত্তার, সারিয়াকান্দিতে মো. আলমগীর শাহী ও সান্তাহারে আশরাফুল ইসলাম (মন্টু); নওগাঁ জেলার নজিপুরে রেজাউল কবির চৌধুরী; রাজশাহী জেলার কাকনহাটে এ কে এম আতাউর রহমান খান, বাগমারার ভবানীগঞ্জে মো. আ. মালেক ও আড়ানী পৌরসভায় মো. শহীদুজ্জামান; নাটোর জেলার নলডাঙ্গায় মনিরুজ্জামান মনির, লালপুরের গোপালপুরে কাজী আসিয়া জয়নুল ও গুরুদাসপুরে শাহনেওয়াজ আলী; সিরাজগঞ্জ জেলায় সদরে সৈয়দ আবদুর রউফ মুক্তা, উল্লাপাড়ায় এস এম নজরুল ইসলাম, বেলকুচিতে বেগম আশনুর বিশ্বাস ও কাজিপুর আব্দুল হাননান তালুকদার; পাবনা জেলার ঈশ্বরদীতে ইসহাক আলি মালিথা, ফরিদপুরে খন্দকার মো. কামরুজ্জামান (মাজেদ), সাঁথিয়ায় মাহবুবুল আলম, ভাঙ্গুরায় গোলাম হাসনাইন ও সুজানগরে রেজাউল করিম।

খুলনা বিভাগের আটটি পৌরসভায় নৌকার প্রার্থী যারা হয়েছেন তারা হলেনমেহেরপুর জেলার গাংনীতে আহম্মেদ আলী; কুষ্টিয়া জেলার সদরে আনোয়ার আলী, কুমারখালীতে শামসুজ্জামান অরুন, ভেড়ামারায় শামিমুল ইসলাম ছানা ও মিরপুরে মোহা. এনামুল হক; ঝিনাইদহ জেলার শৈলকুপায় কাজী আশরাফুল আজম; বাগেরহাট জেলার মোংলাপোর্টে শেখ আব্দুর রহমান; এবং মাগুরা সদরে মো. খুরশিদ হায়দার টুটুল।

বরিশাল বিভাগে কেবল পিরোজপুর জেলার সদরে পৌরসভা নির্বাচন হবে। এই পৌরসভায় মনোনয়ন পেয়েছেন হাবিবুর রহমান মালেক। আর ময়মনসিংহ বিভাগে পৌরসভা নির্বাচন হবে চারটিতে। এগুলো হলোময়মনসিংহ জেলার মুক্তাগাছায় মো. বিল্লাল হোসেন সরকার ও ফুলবাড়িয়ায় গোলাম কিবরিয়া এবং নেত্রকোনা জেলার মোহনগঞ্জে লতিফুর রহমান রতন ও কেন্দুয়ায় আসাদুল হক ভূঁঞা।

সিলেট বিভাগের সাত পৌরসভায় যারা নৌকার মনোনয়ন পেয়েছেন তারা হলেন— সুনামগঞ্জ জেলার সদরে নাদের বখত, ছাতকে আব্দুল কালাম চৌধুরী ও জগন্নাথপুরে মিজানুর রশীদ ভুঁইয়া; মৌলভীবাজার জেলার কমলগঞ্জে জুয়েল আহমেদ ও কুলাউড়ায় সিপার উদ্দিন আহমদ; এবং হবিগঞ্জ জেলার মাধবপুরে শ্রীরাম দাশ গুপ্ত ও নবীগঞ্জে গোলাম রসূল রাহেল চৌধুরী।

চট্টগ্রাম বিভাগের ছয়টি পৌরসভায় নৌকার প্রার্থীরা হলেন— কুমিল্লা জেলার চান্দিনায় শওকত হোসেন ভূঁইয়া; ফেনী জেলার দাগনভূঁইয়ায় ওমর ফারুক খাঁন; নোয়াখালী জেলার বসুরহাটে আব্দুল কাদের ও সন্দ্বীপে মোক্তাদের মাওলা সেলিম; খাগড়াছড়ি সদরে নির্মলেন্দু চৌধুরী এবং বান্দরবানের লামা পৌরসভায় মো. জহিরুল ইসলাম।

এর আগে ২ ডিসেম্বর দ্বিতীয় ধাপের ৬১টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৬ জানুয়ারি সারাদেশের ৬১টি পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে ২৯টি পৌরসভায় ইভিএমে এবং ৩২টি পৌরসভায় ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, ৬১টি পৌরসভার নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ২০ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২২ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ ডিসেম্বর।

৬১ পৌরসভা আওয়ামী লীগ টপ নিউজ নৌকা প্রতীক


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর