Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বঙ্গবন্ধুকে জাতির হৃদয় থেকে সরিয়ে রাখতেই ভাস্কর্য নিয়ে বিতর্ক’


১৮ ডিসেম্বর ২০২০ ২৩:৫৮

সিলেট থেকে ফিরে: ভাস্কর্য নিয়ে বিতর্ককে বঙ্গবন্ধুকে জাতির কাছ থেকে সরিয়ে রাখার ষড়যন্ত্র হিসেবে অভিহিত করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর ছবি টাকায় ছাপানোর সময়ও এক শ্রেণির লোক এর চরম বিরোধিতা করেছিল। বঙ্গবন্ধুকে যারা জাতির কাছ থেকে মুছে ফেলতে চেয়েছিল, তারাই আজ বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়েও বিতর্ক সৃষ্টি করছে। এদের প্রতিহত করতে হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) রাতে ঐতিহ্যবাহী সিলেট স্টেশন ক্লাবের বিজয় দিবস ও মুজিব শতবর্ষের প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বনমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেন, ভাস্কর্যের নামে নানা ধরনের সমালোচনা, বিতর্ক তৈরির চেষ্টা চলছে। এ ধরনের অপতৎপরতা আগেও হয়েছে। বঙ্গবন্ধুর ছবি যখন টাকায় ছাপানো হলো, তখন তারা বলেছে টাকায় ছবি থাকলে নাকি নামাজ হয় না। অথচ এক সময় কায়েদে আযমের ছবিসহ টাকা নিয়ে এই মহলটি নামাজও পড়েছে, চুমুও খেয়েছে। তখন সমস্যা হয়নি।

বিশ্বের অনেক মুসলিম দেশে ভাস্কর্য রয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, জিয়াউর রহমানেরও ভাস্কর্য আছে তাদের কার্যালয়ের সামনে। তখন সমস্যা হয় না। শুধু বঙ্গবন্ধুর ভাস্কর্য হলেই সমস্যা, তখন এটিকে মূর্তি বলে বিতর্ক তৈরির চেষ্টা হয়।

সিলেট স্টেশন ক্লাবের সভাপতি সদর উদ্দিন আহমদের সভাপতিত্বে ও ক্লাবের সহসভাপতি মো. আবু বক্কর হিরনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদফতর সিলেটের পরিচালক মো. ইমরান হোসেন, বিভাগীয় বন কর্মকর্তা এস এম সাজ্জাদ হোসাইন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সহকারী বন কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন নেতা অধ্যাপক ডা. এম ফয়েজ উদ্দিন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দিন।

বিজ্ঞাপন

শুরুতে প্রধান অতিথিকে সম্মাননা ও উত্তরীয় পরিয়ে দেন ক্লাব সভাপতি। এরপর বিজয় দিবস ও মুজিব শতবর্ষ উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন মন্ত্রী মো. শাহাব উদ্দিন। পরে ক্লাবের পরিচালনা পরিষদ এবং বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন পর্ষদের সদস্যদের পরিচয় করিয়ে দেওয়া হয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বঙ্গবন্ধু ভাস্কর্য ভাস্কর্যের নামে ষড়যন্ত্র ষড়যন্ত্র

বিজ্ঞাপন
সর্বশেষ

পাকিস্তানে শাকিব খানের ছবি
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৮

সালমান খানের আফসোস
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৩

সম্পর্কিত খবর