Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা থেকে বাঁচতে মাস্ক পরতে হবে: হাছিনা গাজী


১৯ ডিসেম্বর ২০২০ ১৪:০৮

নারায়ণগঞ্জ: ‘সক‌লেই মাস্ক প‌রি, ক‌রোনা‌ জয় ক‌রি’ স্লোগানে নারায়ণগঞ্জের রূপগ‌ঞ্জে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়েছে। শনিবার (১৯ ডি‌সেম্বর) সকা‌লে উপ‌জেলার রূপসী বাসস্ট্যান্ড এলাকায় মাস্ক বিতরণ কর্মসূচিতে অংশ নেন তারাবো পৌরসভার মেয়র হাছিনা গাজী।

বু‌য়েট প্রাক্তন ছাত্র স‌মি‌তি ও বু‌য়েট শিক্ষক স‌মি‌তির সৌজ‌ন্যে এবং গাজী গ্রুপ ও বাংলা‌দেশ স্কাউটসের সহ‌যোগিতায় এ মাস্ক বিতরণ করা হয়। রূপগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও তারা‌বো পৌরসভার মেয়র হাছিনা গাজী ব‌লে‌ন, ‘করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে সকলকে মাস্ক পরতে হবে। মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায় রেখে চলা ও স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার বিষয়ে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে হবে।’

বিজ্ঞাপন

হাছিনা গাজী বলেন, ভ্যাকসিন না আসা পর্যন্ত সবাই মাস্ক পরুন। করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার একমাত্র ওষুধ মাস্ক। নিজে মাস্ক পরুন, অপরকে মাস্ক পরতে উৎসাহিত করুন।

তিনি আরও বলেন, করোনা ভাইরাসের শুরু থেকে আপনাদের পাশে ছিলাম। এখনও আপনাদের পাশে আছি। যেকোনো সমস্যা আমাকে জানাবেন। আমি আপনাদের সমস্যা সমাধানের চেষ্টা করবো।

জনসাধারণের মা‌ঝে মাস্ক বিতরণ করায় গাজী গ্রুপ, বু‌য়েট প্রাক্তন ছাত্র স‌মি‌তি, বু‌য়েট শিক্ষক স‌মি‌তি ও বাংলা‌দেশ স্কাউটসকে ধন্যবাদ জা‌নি‌য়ে মেয়র হাছিনা গাজী ব‌লেন, গাজী গ্রুপ‌ সবসময় জনগ‌ণের কল্যা‌ণে কাজ ক‌রে যাচ্ছে। এ সময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

মাস্ক বিতরণ কর্মসূচির বিষয়ে বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য ও গাজী গ্রুপের ডিরেক্টর সানিয়া বিনতে মাহতাব সারাবাংলাকে বলেন, ‘শীত বাড়ার সঙ্গে সঙ্গে করোনার প্রকোপও বাড়ছে। করোনা মোকাবিলায় মাস্কের বিকল্প নেই। কেবল মাস্ক ব্যবহার করলে ৯০ থেকে ৯৫ শতাংশ করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ করা সম্ভব। একইসঙ্গে এটাও সত্য যে, জনগণের মধ্যে মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মেনে চলায় সচেতনতার অভাব রয়েছে। এজন্য বুয়েট প্রাক্তন ছাত্র সমিতি ও বুয়েট শিক্ষক সমিতির উদ্যোগে এই সচেতনতামূলক কর্মসূচি পালন করা হচ্ছে।’

বিজ্ঞাপন

গাজী গ্রুপ বাংলা‌দেশ স্কাউটস বিনামূল্যে মাস্ক বিতরণ হাছিনা গাজী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর