Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বার কাউন্সিল পরীক্ষা নিয়ে তুলকালাম, কেন্দ্র ভাঙচুর, আটক ১২


১৯ ডিসেম্বর ২০২০ ১৩:৫৫

ঢাকা: বার কাউন্সিলের লিখিত পরীক্ষা চলাকালে রাজধানীর একাধিক কেন্দ্রে ভাঙচুর-হট্টগোল করেছে বিক্ষুব্ধ পরীক্ষার্থীরা। ঢাকা মহানগর মহিলা কলেজ ও মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজে এসব ঘটনা ঘটে। পরীক্ষা কেন্দ্রে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির জন্য মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ কেন্দ্র থেকে ১২ শিক্ষার্থীকে আটক করেছে থানা পুলিশ।

শনিবার (১৯ ডিসেম্বর) সকাল ৯টায় আইনজীবী অন্তর্ভুক্তির জন্য বার কাউন্সিলের লিখিত পরীক্ষা শুরু হয়। কিন্তু প্রশ্নপত্র হাতে পাওয়ার পর পরীক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। তাদের অভিযোগ, প্রশ্নপত্র কঠিন হয়েছে।

বিজ্ঞাপন

সকাল সোয়া ৯টার দিকে পুরান ঢাকার মহানগর মহিলা কলেজ কেন্দ্রে দেখা যায়, প্রশ্নপত্র হাতে পাওয়ার কিছুক্ষণ পর পরীক্ষার্থীরা হৈ-হুল্লোড় শুরু করেন। একপর্যায়ে প্রশ্নপত্র ও খাতা নিয়েই রুম থেকে তারা বের হয়ে যান। এতে কেন্দ্রজুড়ে আতঙ্ক দেখা দেয়।

একই ঘটনা ঘটে মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ কেন্দ্রেও। বিক্ষুব্ধ প্রার্থীরা কেন্দ্র ভাঙচুর করেন, প্রবেশপত্র ছিঁড়ে ফেলেন। এ সময় কেন্দ্র থেকে পরীক্ষার্থীদের বের করে দেওয়ার ঘটনাও ঘটে।

আরিফুল ইসলাম নামে এক শিক্ষার্থী সারাবাংলা বলেন, ‘আমার পরীক্ষা ছিল এই কেন্দ্রে। কিন্তু হাত থেকে প্রবেশপত্র কেড়ে নেওয়া হয়েছে। আমাকে পরীক্ষা দিতে দেওয়া হয়নি।’

উদ্ভূত পরিস্থিতির বিষয়ে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ বলেন, ‘মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজে বার কাউন্সিলের পরীক্ষা নিয়ে শিক্ষার্থীরা ভাঙচুর চালিয়েছে। একদল শিক্ষার্থী কয়েকজন শিক্ষার্থীকে কেন্দ্রে প্রবেশ করতে দেননি। গাড়িও ভাঙচুর করেছে। অনেকের প্রবেশপত্র ছিঁড়ে ফেলেছে। বিক্ষোভ হয়েছে এবং পরীক্ষা বয়কট করেছে।’

বিজ্ঞাপন

তবে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণ রয়েছে বলে ওসি জানান।

ভাঙচুরের ঘটনায় আটক ১২: ডিএমপির মোহাম্মদপুর জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মৃত্যুঞ্জয় দে সজল জানান, বিক্ষোভ ও ভাঙচুর চালানোর অভিযোগে ১২ জনকে আটক করে পুলিশ।

এডিসি জানান, পরীক্ষার হল থেকে পরীক্ষার্থীরা খাতা নিয়েই বের হয়। এ সময় তারা বিক্ষোভ শুরু করে। একইসঙ্গে কলেজে থাকা বিভিন্ন গাড়ি ভাঙচুর করে। খাতাপত্র ছিঁড়ে ফেলে। কলেজের আসবাবপত্র ও ফুলের টব ভাঙচুর করে বিক্ষুব্ধরা।

আটক পরীক্ষার্থীদের থানায় রাখা হয়েছে। কলেজ কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা নিলে তাদের আদালতে পাঠানো হবে।

আইনজীবী কেন্দ্রীয় কলেজ টপ নিউজ ভাঙচুর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর