Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গলায় ফাঁস দিয়ে রাবি শিক্ষার্থীর আত্মহত্যা


১৯ ডিসেম্বর ২০২০ ১৬:৪১

রাবি: গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নৃবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী দেবজ্যোতি বসাক পার্থ। শনিবার (১৯ ডিসেম্বর) ভোর রাত সাড়ে ৫টায় আত্মহননের পথ বেছে নেয় পার্থ।

বিষয়টি নিশ্চিত করে পার্থর বন্ধু বরিশাল সরকারি কলেজ শিক্ষার্থী শুভ জানান, শনিবার ভোর রাতে ৫টার দিকে পার্থ তার নিজ বাসায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। পরে সকালে তার পরিবার ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে পটুয়াখালী সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

তিনি আরও জানান, পরে পার্থর লাশটি মর্গে রাখা হয়েছে। পাশের শ্মশানেই তার শেষকৃত্য সম্পন্ন হবে। পার্থ তার পরিবার নিয়ে পটুয়াখালী শহরেই থাকতো। তবে তার আত্মহত্যার কারণটি এখনও জানা যায়নি।

নৃবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক বখতিয়ার আহমেদ বলেন, ‘পার্থর এভাবে চলে যাওয়া কোনোভাবেই মেনে নিতে পারছি না। আমরা দুঃখিত, আমাদের সুযোগ হয়নি পার্থর এই আবেগী সিদ্ধান্ত বদলে দেওয়ার। শিক্ষক হিসেবে এটা গ্লানির।’

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, ‘প্রত্যেক শিক্ষার্থীরা মনে রাখা দরকার যেকোনো মানসিক বিপর্যয়ে বিভাগের শিক্ষকদের মানসিক আশ্রয়ের অধিকার আপনাদের আছে। যেকোনো নাজুক পরিস্থিতিতে প্লিজ একবার কথা বলবে যেকোনো শিক্ষকের সাথে।’ এসময় পার্থর শোকসন্তপ্ত বাবা-মা ও পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

আত্মহত্যা আত্মহনন নৃবিজ্ঞান রাজশাহী বিশ্ববিদ্যালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর