Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিদ্যুৎ খাতে অটোমেশন দ্রুত করতে হবে: প্রতিমন্ত্রী


১৯ ডিসেম্বর ২০২০ ১৬:৫৯

ঢাকা: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, গ্রাহক সেবা নির্বিঘ্ন করতে বিদ্যুৎ খাতে অটোমেশন দ্রুত করতে হবে। স্মার্টমিটার গ্রাহকদের বিদ্যুৎ ব্যবহারে সচেতন ও সাশ্রয়ী করবে। সহজে ব্যবহারযোগ্য প্রযুক্তি প্রচলন ও সংযোজন করা উচিৎ।

শনিবার (১৯ ডিসেম্বর) বাংলাদেশ পাওয়ার ইকুইপমেন্ট ম্যানুফেকচারিং কোম্পানি লিমিটেডের (বিপিইএমসি) স্মার্ট প্রিপেইড মিটার উৎপাদন কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘প্রস্তুতকৃত মিটারের গুণগত মান ঠিক রেখে প্রতিযোগিতামূলক মূল্য নির্ধারণ করতে হবে। মিটার প্রস্তুত করার সাথে সাথে অন্যান্য ইলেকট্রিক বা ইলেকট্রনিক্স গেজেট ও যন্ত্র প্রস্তুতের প্রতিও দৃষ্টি দেওয়া প্রয়োজন। বিশেষভাবে লক্ষ্য রাখতে হবে, গ্রাহকরা যেন চাহিদামতো বিক্রয়োত্তর সেবা পান।’

২০২১ সালের মধ্যে ৬ কোটি ৬৫ লাখ ৬ হাজার ৩০ টি প্রিপেইড/স্মার্ট মিটার স্থাপনের লক্ষ্যমাত্রা রয়েছে। নভেম্বর ২০২০ পর্যন্ত ৩৭ লাখ মিটার স্থাপন করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ পাওয়ার ইকুইপমেন্ট ম্যানুফেকচারিং কোম্পানি লিমিটেডের (বিপিইএমসি) পরিচালনা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিনের সভাপতিত্বে ভার্চুয়াল অনুষ্ঠানে বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমান, পিডিবির চেয়ারম্যান প্রকৌশলি বেলায়েত হোসেন, আরপিসিএল’র (রুরাল পাওয়ার কোম্পানি লিমিটেড) ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলি মো. আব্দুস সবুর ও শেনজেন স্টারের মহা-ব্যবস্থাপক ফেলিক্স লাও সংযুক্ত থেকে বক্তব্য রাখেন।

জ্বালানি ও খনিজসম্পদ নসরুল হামিদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ স্মার্টমিটার


বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামের ৬ থানায় নতুন ওসি
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৩

সম্পর্কিত খবর