Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মালিবাগে পথচারীদের মধ্যে মাস্ক বিতরণ


১৯ ডিসেম্বর ২০২০ ১৭:৪৩

ঢাকা: রাজধানীর অন্যান্য স্থানের মতো মালিবাগেও পথচারীদের মধ্যে কয়েক হাজার মাস্ক বিতরণ করেছে বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশন ও বুয়েট শিক্ষক সমিতি। এতে সার্বিক সহযোগিতা দেয় গাজী গ্রুপ ও বাংলাদেশ স্কাউটস।

শনিবার (১৯ ডিসেম্বর) বিকেল ৩টা থেকে মাস্ক বিতরণ শুরু করে রোভার স্কাউটসের সদস্যরা।

এর আগে সকাল থেকে রাজধানীল প্রেস ক্লাব, ফকিরাপুল, কমলাপুর রেল স্টেশন ও গুলিস্তানসহ ছয়টি স্থানে জনসাধারণের মাধে মাস্ক বিতরণ করা হয়।

মাস্ক বিতরণ কর্মসূচির বিষয়ে বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য ও গাজী গ্রুপের ডিরেক্টর সানিয়া বিনতে মাহতাব সারাবাংলাকে বলেন, ‘শীত বাড়ার সঙ্গে সঙ্গে করোনার প্রকোপও বাড়ছে। করোনা মোকাবিলায় মাস্কের বিকল্প নেই। কেবল মাস্ক ব্যবহার করলে ৯০ থেকে ৯৫ শতাংশ করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ করা সম্ভব। একইসঙ্গে এটাও সত্য যে, জনগণের মধ্যে মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মেনে চলায় সচেতনতার অভাব রয়েছে। এজন্য বুয়েট প্রাক্তন ছাত্র সমিতি ও বুয়েট শিক্ষক সমিতির উদ্যোগে এই সচেতনতামূলক কর্মসূচি পালন করা হচ্ছে।’

মাস্ক বিতরণের সময় স্কাউটস সদস্যরা জানায়, করোনা মহামারির মধ্যে মাস্ক পরার বিকল্প নেই। করোনা প্রতিরোধে বুয়েট ও গাজী গ্রুপের এই কার্যক্রমে সম্পৃক্ত হয়ে সমাজকল্যাণে এগিয়ে এসেছে বাংলাদেশ স্কাউটস ।

এ সময় পথচারীরা দীর্ঘ লাইন ধরে এসব মাস্ক গ্রহণ করেন।

মাস্ক বিতরণের পাশাপাশি করোনাভাইরাস সম্পর্কে সচেতনতাও সৃষ্টিতেও কাজ করেন স্কাউটসের সদস্যরা।

বিতরণ মালিবাগ মাস্ক স্কাউটস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর