Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তৃণমূল ছেড়ে বিজেপিতে শুভেন্দু


২০ ডিসেম্বর ২০২০ ১৩:০২

পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেসের দ্বিতীয় সর্বোচ্চ নেতা শুভেন্দু অধিকারী দল থেকে পদত্যাগ করে ভারতীয় জন্তা পার্টিতে (বিজেপি) যোগ দিয়েছেন। খবর পিটিআই।

শনিবার (১৯ ডিসেম্বর) মেদিনীপুর কলেজ ময়দানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের জনসভায় গিয়ে আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দেন তিনি।

এর আগে, বুধবার (১৬ ডিসেম্বর) বিধায়কের পদ থেকে পদত্যাগ করেছেন জানিয়ে স্পিকারকে একটি চিঠি দেন শুভেন্দু। তার ২৪ ঘণ্টার মধ্যেই দল থেকে পদত্যাগের কথাও লিখিতভাবে জানিয়ে দিয়েছেন তিনি।

এ ব্যাপারে কলকাতা থেকে প্রকাশিত আনন্দবাজার পত্রিকা জানিয়েছেন, শনিবারের (১৯ ডিসেম্বর) জনসভায় শুভেন্দুকে সঙ্গে নিয়েই মঞ্চে ওঠেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মঞ্চে শুভেন্দুর হাতে দলীয় পতাকা তুলে দেন অমিত। সে সময় রাজ্য বিজেপি’র সভাপতি দিলীপ ঘোষ। মঞ্চে অমিত শাহকে ‘বড়ভাই’ বলে সম্বোধন করেন শুভেন্দু।

এদিকে, শুভেন্দু অধিকারী ছাড়াও এদিন পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস এবং বিরোধীদলগুলোর আরও কয়েকজন নেতা বিজেপিতে যোগ দেন।

শুভেন্দু অধিকারী বলেন, উত্তর প্রদেশে বিজেপির বড় জয়ের পর দিল্লিতে অমিত শাহের সঙ্গে তার সাক্ষাৎ হয়। কিন্তু, স্বরাষ্ট্রমন্ত্রী কখনোই তাকে বিজেপিতে যোগ দিতে বলেননি।

ক্ষোভের বহিঃপ্রকাশ দেখিয়ে তিনি আরও বলেন, করোনা আক্রান্ত হওয়ার পর দলের কেউ তার খোঁজ নেননি। তখন, অমিত শাহ দিল্লি থেকে তার খোঁজ নিয়েছেন। অথচ, তৃণমূলের জন্য তিনি কি না করেছেন, পার্টির জন্য তিনি বিয়ে পর্যন্ত করেননি।

পাশাপাশি, তৃণমূল প্রধান এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে কটাক্ষ করে শুভেন্দু আরও বলেন, তৃণমূলের ব্যক্তিকেন্দ্রিকতায় তার আত্মসম্মানে ঘা লেগেছে।

বিজ্ঞাপন

তিনি মনে প্রাণে চান কলকাতা ও দিল্লিতে একই সরকার থাকুক। মোদির হাতে বাংলাকে তুলে না দিলে রাজ্যের সর্বনাশ হবে – বলে উল্লেখ করেন শুভেন্দু।

অমিত শাহ তৃণমূল কংগ্রেস নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গ ভারতীয় জনতা পার্টি (বিজেপি) মমতা ব্যানার্জি শুভেন্দু অধিকারী

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর