Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা উত্তর সিটির সড়কে চালু হলো আরও ৩টি ইউটার্ন


২০ ডিসেম্বর ২০২০ ২১:২৯

ঢাকা: উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) তেজগাঁও সাতরাস্তা হতে উত্তরা হাউজ বিল্ডিং পর্যন্ত ১১টি ইউটার্ন নির্মাণ প্রকল্পের অধীনে নির্মাণ কাজ শেষ হওয়ায় ৩টি ইউটার্ন খুলে দেওয়া হয়েছে। রোববার (২০ ডিসেম্বর) থেকে খুলে দেওয়ায় ইউটার্নগুলো চালু হয়ে গেছে।

দুপুরে ডিএনসিসির জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

ইউটার্নগুলো হচ্ছে- তেজগাঁও বিজি প্রেসের সামনে, নাবিস্কো/কোহিনুর কেমিক্যাল মোড় এবং বনানী চেয়ারম্যান বাড়ি। এ নিয়ে মোট ৬টি ইউটার্ন চালু করা হলো। ইতিপূর্বে খুলে দেওয়া অন্য ৩টি ইউটার্ন হচ্ছে, কাওলা ফ্লাইং একাডেমি, উত্তরা র‍্যাব-১ কার্যালয়ের সামনে এবং উত্তরা জসিম উদ্দিন মোড়।

অন্যদিকে, যে ৪টি ইউটার্নের নির্মাণ কাজ চলমান রয়েছে, সেগুলো হচ্ছে- মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালের সামনে, মহাখালী ফ্লাইওভারের নিচ, বনানী-কাকলী রেলস্টেশন, এবং বনানী ফ্লাইওভারের নিচের অংশ।

প্রকল্পের শুরুতে মোট ১১টি ইউটার্ন নির্মাণ করার পরিকল্পনা থাকলেও আর্মি গলফ ক্লাব সংলগ্ন স্থানের ইউটার্নটি প্রথম সংশোধনী প্রকল্পে বাতিল করা হয়। প্রকল্পের মূল অনুমোদিত ব্যয় ২৪ কোটি ৮৩ লাখ টাকা ছিল। তবে একটি কমে যাওয়ার পরও প্রথম সংশোধিত প্রাক্কলিত ব্যয় দাঁড়ায় ৩১ কোটি ৮০ লাখ ৯৭ হাজার টাকা।

ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, ‘এই ইউটার্নগুলো চালু করার ফলে এই সড়কে যানজট আরও কমে যাবে, বাঁচবে যাতায়াতের সময়ও। এই শহরকে সুন্দর করতেই হবে।’ সবগুলো ইউটার্ন চালু হলে নগরীর ভোগান্তি কিছুটা হলেও কমে যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

৩টি ইউটার্ন ইউটার্ন ডিএনসিসি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর