Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তরুণ প্রজন্মই দেশকে এগিয়ে নিয়ে যাবে সমৃদ্ধির পথে: স্পিকার


২০ ডিসেম্বর ২০২০ ২২:২৬

ড. শিরীন শারমিন চৌধুরী, ফাইল ছবি

ঢাকা: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ক্ষুধা, দারিদ্র্য ও বৈষম্যমুক্ত সমতাভিত্তিক উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সকলকে যুক্ত করতে হবে। জনসংখ্যার সিংহভাগ তরুণ। এই তরুণ প্রজন্মই উন্মোচন করবে সম্ভাবনার নব দিগন্ত। বঙ্গবন্ধুর দর্শনকে ধারণ করে তরুণ প্রজন্মই বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে সমৃদ্ধির পথে।

বাংলাদেশের ৫০তম বিজয় দিবস উপলক্ষে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন ইউকে’ কর্তৃক আয়োজিত ‘বাংলাদেশ এট ফিফটি: এ জার্নি টুওয়ার্ডস প্রসপারিটি’ শীর্ষক আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। করোনা মহামারির মাঝেও অর্জিত হয়েছে ৫.২ ভাগ অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জিত হয়েছে, যা পূর্ববর্তী সময়ের চেয়ে কম হলেও পার্শ্ববর্তী দেশগুলোর তুলনায় আশাতীত।’

তিনি আরও বলেন, ‘ডিজিটাল বাংলাদেশের সুবিধা তৃণমূলে পৌঁছে দিতে কাজ করছে সরকার। নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন নিশ্চিত করতে নারী উদ্যোক্তা তৈরি, নারী প্রশিক্ষণ প্রভৃতিতে বেশ মনোযোগী বর্তমান সরকার। নারীরা যাতে ডিজিটাল ডিভাইডের বাইরে থাকে সেজন্য কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।’

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সাদেকা হালিম, কবি শামীম আজাদ, আসিফ মুনীর, প্রশান্ত ভূষণ বড়ুয়া, এনাম হক, আনোয়ার খান ও মোহাম্মদ বজলুর রহমান।

উন্নত-সমৃদ্ধ জনসংখ্যা সিংহভাগ তরুণ স্পিকার

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর