Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ বছর পর চালু হলো রাঙ্গামাটি কলেজের ছাত্রী হোস্টেল


২০ ডিসেম্বর ২০২০ ২২:৪২

রাঙ্গামাটি: নির্মাণের দুই যুগ পর অবশেষে চালু হলো রাঙ্গামাটি সরকারি কলেজের ৫৬ শয্যার ছাত্রী হোস্টেল। একইসঙ্গে কলেজে ৫তলা বিশিষ্ট একাডেমিক কাম-এক্সামিনেশন ভবনও উদ্বোধন করা হয়।

রোববার (২০ ডিসেম্বর) সকালে রাঙ্গামাটি সরকারি কলেজ মাঠে ছাত্রী হোস্টেল, একাডেমিক ভবনের উদ্বোধন ও নতুন ছাত্রী হোস্টেলের ফলক উন্মোচন করা হয়। এছাড়াও একই অনুষ্ঠানে আরও একটি নতুন পাঁচতলা বিশিষ্ট ছাত্রী হোস্টেলের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙ্গামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মঈন উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন- রাঙ্গামাটি সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর তুষার কান্তি বড়ুয়া, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক সহযোগী অধ্যপক মো. ইব্রাহিম খলিল, রাঙ্গামাটি শিক্ষা ও প্রকৌশল অধিদফতরের সহকারী প্রকৌশলী মৃদুময় চাকমাসহ অন্যরা।

উদ্বোধনকালে বক্তারা বলেন, ‘রাঙ্গামাটি সরকারি কলেজে ভবন সংকটের কারণে দীর্ঘদিন ধরে শিক্ষার্থীদের নিয়মিত শিক্ষা কার্যক্রম পরিচালনা করা কষ্ট হয়ে উঠছিল, এই নতুন একাডেমি ভবন নির্মাণের মাধ্যমে সে সমস্যা সমাধান হলো। একইসাথে দুর্গম এলাকা থেকে আসা ছাত্রীদের আবাসন সমস্যা সমাধানের জন্য পুরনো ছাত্রী হোস্টোলটি উদ্বোধন করায় এবং নতুন আরও একটি ১৩২ শয্যার ছাত্রী হোস্টেল নিমাণ কার্যক্রম শুরু হওয়ায় ছাত্রীদের আবাসন সমস্যা সমাধান হবে বলে আমরা আশা করছি। আর এই মাধ্যমেই প্রমাণ হয় সরকার পার্বত্যাঞ্চলের শিক্ষা প্রসারে আন্তরিক।’

রাঙ্গামাটি শিক্ষা ও প্রকৌশল অধিদফতর ৫ কোটি ৮ লাখ টাকা ব্যয়ে ৫তলা বিশিষ্ট একাডেমিক কাম এক্সামিনেশন ভবন নির্মাণ শেষ করে এবং ৪ কোটি ৪৭ লাখ টাকা ব্যয়ে ৫তলা ১৩২ শয্যা বিশিষ্ট ছাত্রী হোস্টেল নির্মাণ কাজ শুরু করেছে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, ২৪ বছর আগে হোস্টেলটি নির্মাণ করা হলেও আসবাবপত্রসহ প্রয়োজনীয় উপকরণের অভাবে এতদিন হোস্টেলটি উদ্বোধন করা যায়নি।

ছাত্রী হোস্টেল ভবন উদ্বোধন রাঙ্গামাটি সরকারি কলেজ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর