Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নির্বাচন নিয়ে বিএনপির অভিযোগেরই পুনরাবৃত্তি ঘটানো হয়েছে’


২০ ডিসেম্বর ২০২০ ২২:৫৬

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের দফতর সম্পাদক, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া বলেছেন, বাংলাদেশের অত্যন্ত শ্রদ্ধেয় বুদ্ধিজীবীরা রাষ্ট্রপতিকে একটি চিঠি দিয়েছেন। নির্বাচন কমিশন একটি সাংবিধানিক প্রতিষ্ঠান এবং সেখানে যদি কোনো অনিয়ম হয় অবশ্যই সরকার এবং রাষ্ট্র সেটা দেখবেন। কিন্তু তারা তাদের আবেদনে যা বলেছেন সেটি, নির্বাচন নিয়ে বিএনপির যে অভিযোগ করেছে, তারই পুনরাবৃত্তি।

বিজ্ঞাপন

রোববার (২০ ডিসেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণে বঙ্গবন্ধুর বাংলায় মৌলবাদের আস্ফালনের প্রতিবাদে বঙ্গবন্ধুর প্রতিকৃতির শিল্পকর্মের প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। কক্সবাজার জেলার তরুণ শিল্পী সাজ্জাদ হোসেন সাঈদ এই অনন্য শিল্পকর্মের প্রদর্শনীর আয়োজন করেন। ১০ হাজার ১টি ধাতব মুদ্রা দিয়ে তৈরি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি প্রদর্শনী করেন এই তরুণ শিল্পী।

বিজ্ঞাপন

সবাইকে সব ধরনের ষড়যন্ত্র সম্পর্কে সজাগ থাকার আহ্বান জানিয়ে বিপ্লব বড়ুয়া বলেন, ‘আয়োজনটি ক্ষুদ্র হতে পারে কিন্তু সাজ্জাদ মনের গভীরে যে বঙ্গবন্ধুকে ধারণ করেন, যে বিশালতা ও গভীরতা দিয়ে সেটাকে পরাস্ত করার ক্ষমতা মামুনুল হকদের নেই।’

বাংলাদেশের অগ্রযাত্রা থামিয়ে দেওয়ার জন্য নানামুখী ষড়যন্ত্র হচ্ছে দাবি করে তিনি বলেন, ‘গতকাল দেখলাম বাংলাদেশের অত্যন্ত শ্রদ্ধেয় বুদ্ধিজীবীরা রাষ্ট্রপতিকে একটি চিঠি দিয়েছে, এটি কিসের আলামত? নির্বাচন কমিশন একটি সাংবিধানিক প্রতিষ্ঠান এবং সেখানে যদি কোনো অনিয়ম হয় অবশ্যই সরকার এবং রাষ্ট্র সেটা দেখবেন। কিন্তু তাদের আবেদনে তারা যা বলেছে সেটি হচ্ছে, এই সরকারের অধীনে অনুষ্ঠিত নির্বাচন নিয়ে বিএনপি যে অভিযোগ করেছে, সেটিরই তারা পুনরাবৃত্তি করেছে।’

বাংলাদেশে আজিজ মার্কা নির্বাচন কমিশন গঠন করা হয়েছিল, তখন কি আপনারা রাষ্ট্রপতিকে অভিযোগ করেছিলেন? এই বাংলাদেশের মানুষ শেখ হাসিনার নেতৃত্বে আন্দোলন করে আগে মার্কা নির্বাচন কমিশনকে প্রত্যাখ্যান করেছে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে উদ্বোধক হিসাবে বক্তব্য রাখেন- কবি নূরুল হুদা, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জয়দেব নন্দী, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, তরুণ শিল্পী সাজ্জাদ হোসেন সাঈদসহ অন্যরা।

আওয়ামী লীগ নির্বাচন কমিশন বিপ্লব বড়ুয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর