Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘দেশে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন নেই – দায় কমিশনের’


২০ ডিসেম্বর ২০২০ ২২:৫৬

সাইফুল হক, ফাইল ছবি

দেশ থেকে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন বিদায় নিয়েছে, এর দায়ভার অবশ্যই কমিশনকে নিতে হবে – বলে মন্তব্য করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।

রোববার (২০ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সাইফুল হক বলেন, নির্বাচন কমিশনের (ইসি) বিরুদ্ধে অসদাচরণের অভিযোগে রাষ্ট্রপতি বরাবর ৪২ নাগরিকের চিঠি পাঠানোর মধ্য দিয়ে জনগণের পুঞ্জিভূত অভিযোগের প্রকাশ্যে এসেছে।

বিজ্ঞাপন

ওই বিবৃতিতে তিনি বলেন, কমিশন জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়াসহ গোটা নির্বাচনি ব্যবস্থাকে ধ্বংস করেছে।

পাশাপাশি, নজিরবিহীনভাবে সরকারের এজেন্ডা বাস্তবায়ন করতে গিয়ে তারা একটি সাংবিধানিক প্রতিষ্ঠানকে নষ্ট করেছে বলে উল্লেখ করেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক।

তিনি আরও বলেন, বিশিষ্ট নাগরিকেরা নির্বাচন কমিশনের বিরুদ্ধে সরাসরি আর্থিক অনিয়মের যে সমস্ত অভিযোগ তুলেছেন বাংলাদেশের কোনো প্রতিষ্ঠানে এমন ঘটনা পাওয়া যাবে না।

এছাড়াও, অভিযোগ তদন্তে নাগরিকবৃন্দ সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠন করার যে দাবি জানিয়েছেন তা জনগণেরই দাবি – জানান সাইফুল হক।

এ ধরনের অভিযোগের পর নির্বাচন কমিশনের সদস্যদের দায়িত্বে থাকার নৈতিক অধিকার থাকে না। তাই, সুষ্ঠু তদন্তের পরিবেশ তৈরির স্বার্থে কমিশনের সদস্যদের স্বেচ্ছায় পদত্যাগ করার পরামর্শ দেওয়া হয় বিবৃতিতে।

সাইফুল হক আশাবাদ ব্যক্ত করে বলেন, অভিযোগের ব্যাপারে জনগণের শেষ ভরসাস্থল মহামান্য রাষ্ট্রপতি নিশ্চয় নির্বাচন কমিশনের বিরুদ্ধে আনা অভিযোগগুলোকে যথাযথভাবে আমলে নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন।

নির্বাচন কমিশন (ইসি) নির্বাচন কমিশনের বিরুদ্ধে অভিযোগ বিপ্লবী ওয়ার্কার্স পার্টি রাষ্ট্রপতি সাধারণ সম্পাদক সাইফুল হক

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর